Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরও ২৭ ডেঙ্গু রোগী হাসপাতালে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৪:৫০ পিএম

এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭ জন। ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এর আগের ২৪ ঘণ্টায়ও ২৭ জন হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে বর্তমানে রাজধানীসহ সারাদেশের হাসপাতালে ১১৩ জন রোগী ভর্তি রয়েছেন।

বুধবার (২২ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার (২১ জুন) সকাল ৮টা থেকে বুধবার একই সময়ের মধ্যে ডেঙ্গু আক্রান্ত ২৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৬ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর এ ২৬ জনের মধ্যে ১১ জন রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। একজন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

এ নিয়ে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১১৩ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১০৮ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন পাঁচজন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি বছরে ১ জানুয়ারি থেকে ২২ জুন পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৩৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭২১ জন। তবে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। ডেঙ্গু আক্রান্ত হয়ে ২১ জুন একজন মারা গেছেন বলে জানা গেছে। এটিই চলতি বছর ডেঙ্গুতি প্রথম মৃত্যু।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন, মারা গেছেন ১০৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু রোগী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ