Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উখিয়া-টেকনাফে ৪ দালালসহ ৭০ রোহিঙ্গা আটক

টেকনাফ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৭০ জন রোহিঙ্গা ও চার দালালকে আটক করেছে পুলিশ বিজিবি। গতকাল বুধবার ভোর থেকে সকাল ৬টার মধ্যে পালংখালী, কাটাখালী, লম্বাবিল, ধীমনখালী এলাকা থেকে তাদের আটক করা হয়।
জানা গেছে, বুধবার ভোর রাত ৪টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের জাদিমুড়া গ্রাম থেকে চারজন রোহিঙ্গাসহ এক দালালকে আটক করা হয়। আটক দালাল একই গ্রামের আব্দুল মোনাফের ছেলে ওসমান গনি (৩২)।
একইদিন সকাল ৬টার দিকে লম্বরিপাড়া গ্রাম থেকে চার রোহিঙ্গাসহ শাহ আলম (২৭) নামের অপর এক দালালকে আটক করা হয়। তিনি একই গ্রামের আবুল শামার ছেলে শাহ আলম (২৭)। আটক দুই দালালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের বিনাশ্রম সাজা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিউল আলম ও সহকারী কমিশনার (ভূমি) তুষার আহমেদ।
টেকনাফ থানার ওসি আব্দুল মজিদ জানান, আটক দুই দালালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়েছে। তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
অপর দিকে, বুধবার ভোর ৪টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ধীমনখালি গ্রাম থেকে ৩৩ জন রোহিঙ্গাসহ সরওয়ার (১৯) নামের এক দালালকে আটক করা হয়। সে একই গ্রামের অলি আহমদের ছেলে।
একইদিন সকাল ৬টার দিকে একই ইউনিয়নের আব্দুর রহমান কাটাখালী গ্রাম থেকে ২৯ জন রোহিঙ্গাসহ রফিক মৌলভি নামের অপর এক দালালকে আটক করা হয়। তিনি কুতুপালং শরণার্থী ক্যাম্পের নুর মোহম্মদের ছেলে।
উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ