Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পলাতক দুই আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

শিক্ষার্থী সুবীর হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০০ এএম

আহসানউল্লাহ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুবীর চন্দ্র দাস হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফরহাদ হোসেন সিজু এবং মো: হাসানের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। সরকারপক্ষের ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ড অনুমোদন সংক্রান্ত আবেদন) এবং দণ্ডিতদের পক্ষে করা আপিল শুনানি শেষে বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ রায় দেন। আদালত তার রায়ে মামলার আরও দুই আসামি সফিক আহসান ওরফে রবিন এবং শাওন ওরফে কামরুল হাসানের যাবজ্জীবন কারাদণ্ড বহাল রাখেন।
ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশিদ জানান, ২০১৬ সালের ২৬ অক্টোবর আহসানউল্লাহ ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটির সপ্তম সেমিস্টারের শিক্ষার্থী সুবীর চন্দ্র দাস হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ২ জনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন বিচারিক আদালত। ২০১৩ সালের ১২ জানুয়ারি সুবীর চন্দ্র দাসকে পূর্ব শত্রুতার জের ধরে ডেকে নিয়ে যায় আসামিরা। পরে তাকে হত্যা করে দুর্র্বৃত্তরা মৃতদেহ গুম করার লক্ষ্যে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়। ওইবছর ২১ জানুয়ারি সাভারের ভাকুর্তা ইউনিয়নের কোটালিয়াপাড়া এলাকার বুড়িগঙ্গা নদী থেকে সুবীরের মৃতদেহ উদ্ধার করা হয়। হাইকোর্টে আসামিপক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ