Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় হিন্দু বাড়িতে আবারও আগুন

লোহাগড়া (নড়াইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


পুড়ে গেছে ঘর ও গবাদী পশু

লোহাগড়া পৌরসভার কুন্দশী পাল পাড়ায় দুর্বৃত্তদের দেয়া আগুনে আবারও তিনটি হিন্দু পরিবারের  গোয়াল ঘরসহ খড়ের পালা পুড়ে গেছে। এ সময় দুটি গরুর চামড়া আগুনে  ঝলসে গেছে। পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অগ্নিকা-ের ঘটনায় পাল পাড়ার হিন্দু পরিবার গুলো আতঙ্কিত হয়ে পড়েছেন।
জানা গেছে, পৌরসভার কুন্দশী পাল পাড়ায় গত মঙ্গলবার গভীর রাতে নিরোধ পালের কাজ করা ঘর ও গোয়াল ঘর, পরিতোষ পাল এবং প্রফুল্ল পালের দু’টি খড়ের পালায় দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। এ সময় আগুন দাউ দাউ করে জ্বলে উঠলে এলাকাবাসী ও লোহাগড়া ফায়ার সার্ভিসের কর্মীরা  প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। দুর্বৃত্তদের দেয়া আগুনে  ঘরে থাকা যাবতীয় মালামাল এবং দু’টি গরুর গায়ের চামড়া পুড়ে যায়। খবর পেয়ে রাতেই লোহাগড়া থানা পুলিশ এবং বুধবার সকালে নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান , নড়াইলের জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশ সুপার সরদার রকিুবুল ইসলাম, লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নড়াইলের জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ সাংবাদিকদের বলেন, হিন্দু এলাকার বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের খুঁজে বের করা হবে এবং অপরাধীদের আইনের আওতায় আনা হবে। তিনি  ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে সহায়তা করার ঘোষণা দেন। উল্লেখ্য, এর আগে আরও দুইবার একই গ্রামে হিন্দু বাড়িতে বসতঘর ও খড়ের পালায় দুবৃত্তরা আগুন ধরিয়ে দেয়। কুন্দশী পাল পাড়ার মহাদেব বিশ্বাস, নিমাই পাল, মহাদেব  বলেন, গত ৩ নভেম্বর পালপাড়ার জয়ন্ত পালের পরিত্যক্ত বাড়িতে এবং পরিতোষ পাল ও শিবু পালের খড়ের পালায় অগ্নি সংযোগের ঘটনা ঘটলেও প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ না করায় হিন্দু পরিবারগুলো আতঙ্কিত হয়ে পড়েছেন। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ