Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সক্ষমতা প্রদর্শনে টেকটেক্সটিল ২০২২ মেলায় বিজিএমইএ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০১ এএম

বিজিএমইএ থেকে প্রথমবারের মতো টেকনিক্যাল টেক্সটাইল-ভিত্তিক পোশাক প্রস্তুতকারী সদস্য কারখানাগুলোর সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধিদল জার্মানিতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক বানিজ্য প্রদর্শনী - টেকটেক্সটিলে অংশগ্রহন করছে। টেকনিক্যাল টেক্সটাইলস এবং ওভেনবহির্ভূত (ননওভেন) পোশাক পণ্যের শীর্ষস্থানীয় আন্তর্জাতিক বানিজ্য মেলা, টেকটেক্সটিল আজ মঙ্গলবার জার্মানির ফ্রাংকফুর্টে শুরু হচ্ছে। আন্তর্জাতিক প্রদর্শনকারীরা ২১-২৪ জুন মেসি ফ্রাংকফুর্ট আয়োজিত টেকটেক্সটিল মেলায় টেকনিক্যাল টেক্সটাইলস, ফাঙ্কশনাল অ্যাপারেল টেক্সটাইলস এবং টেক্সটাইল প্রযুক্তির বিশাল সম্ভার প্রদর্শন করবেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মেলায় অংশগ্রহনকারী প্রস্তুতকারকরা পোশাক শিল্পের প্রধান প্রধান পণ্য ও প্রযুক্তিসমূহ এবং হ্ইা-টেক ফাইবার থেকে প্রস্তুতকৃত টেক্সটাইল পণ্য, ফাঙ্কশনাল অ্যাপারেল ফেব্রিক্সস, কম্পোজিট ও ননওভেন এর জন্য অত্যাধুনিক টেক্সটাইলসহ টেক্সটাইল প্রক্রিয়াকরনের বিভিন্ন বিভাগগুলো উপস্থাপন করবেন।

বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম এর নেতৃত্বে প্রতিনিধিদলটি মেলায় বাংলাদেশের পোশাক শিল্পের সক্ষমতা, বিশেষ করে ম্যান- মেইড ফাইবার এবং টেকনিক্যাল টেক্সটাইলস এর উপর শিল্পের অগ্রাধিকারমূলক গুরুত্ব প্রদান, এবং নন-কটন ও টেকনিক্যাল টেক্সটাইলস থেকে উচ্চ মূল্যের পোশাক উৎপাদনে বাংলাদেশের পোশাক শিল্পের ক্রমবর্ধমানভাবে সক্ষমতা অর্জনের বিষয়টি তুলে ধরবেন। রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সহযোগিতায় বাংলাদেশী প্রতিনিধিদল মেলায় অংশগ্রহন করছেন। বানিজ্য মেলাটি বাংলাদেশের পোশাক শিল্পের জন্য একটি সুবিশাল প্লার্টফর্ম হবে, যেখানে হাই-এন্ড নন-কটন পোশাকের সম্ভাবনাময়ী প্রস্তুতকারক হিসেবে বাংলাদেশের ব্র্যান্ডিং হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ