Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আপনিও কোর্টের বারান্দায় ঘুরবেন

আলোচনা সভায় ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০৪ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী সরকার প্রধানকে ইঙ্গিত করে বলেছেন, উন্নয়নের নামে অনেক লুটপাট অনেক কিছু হয়েছে। এবার দেশের প্রতি, মানুষের প্রতি নজর দিন। তা না হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মতো আপনাকেও কোর্টের বারান্দায় ঘুরতে হবে।
জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে গতকাল এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ প্রান্তিক পোল্ট্রি খামারি ঐক্য পরিষদ আলোচনা সভার আয়োজন করে। এতে প্রান্তিক পোল্ট্রি খামারিদের দুর্দশা এবং তা থেকে মুক্তির উপায় শীর্ষক এক আলোচনায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে ২ কোটি লোক পানিতে ভাসছে। তারা কোরবানীর ঈদ করতে পারবেন না। তখন আপনি পদ্মা সেতু নিয়ে অনুষ্ঠান করছেন। পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশের টাকা দিয়ে পোল্ট্রি খামারিদের সহায়তা করলে তারা বেঁচে যাবে। তাই উৎসব না করে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সরকার প্রধানের প্রতি তিনি আহ্বান জানান।
বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রতীক বলেন, এ সরকার একদিকে বলেন তারা গরিবের বন্ধু। অন্যদিকে প্রস্তাবিত বাজেটে গরিবের জন্য কিছু নেই। দেশের রাজনীতি ময়লাযুক্ত হয়ে গেছে। বাংলাদেশে রাজনীতি ও অর্থনীতি সিন্ডিকেট দ্বারা পরিচালিত হচ্ছে।
সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ প্রান্তিক পোল্ট্রি খামারি ঐক্য পরিষদের মহাসচিব কাজী মোস্তফা কামাল। পরে খামারিরা পোল্ট্রি খাদ্যের দাম কমানো, বিদ্যুৎ বিল শিল্পহারে নির্ধারণ, স্বল্পমূল্যে টিকা প্রদানসহ ৮ দফা দাবি প্রস্তাব করেন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মিজান বাশার। ডেইলি নিউ নেশনের সাবেক সম্পাদক মোস্তফা কামাল মজুমদার। প্রাণিসম্পদ অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ