Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদে ৯ দিন বন্ধ থাকবে

মৈত্রী-বন্ধন-মিতালী এক্সপ্রেস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০৪ এএম

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভারতের সঙ্গে চলাচল করা তিন ট্রেনে বন্ধ থাকবে যাত্রী পরিবহন। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৬ থেকে ১৪ জুলাই পর্যন্ত ঢাকা-কোলকাতা রুটে মৈত্রী এক্সপ্রেস, খুলনা-কোলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস এবং ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে মিতালী এক্সপ্রেসে যাত্রী পরিবহন বন্ধ থাকবে। গতকাল রোববার বাংলাদেশ রেলওয়ে এ সিদ্ধান্ত নিয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ঈদের সময় দেশের বিভিন্ন গন্তব্যে ট্রেনের প্রচুর চাহিদা থাকে। যে কারণে ভারতীয় রেলওয়ের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে করোনার কারণে ২০২০ সালের ১৫ মার্চ থেকে ২০২২ সালের মে পর্যন্ত দুই দেশের মধ্যে এই ট্রেন সেবা বন্ধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় গত ২৯ মে থেকে ঢাকা-কোলকাতা রুটে যাত্রী পরিবহন শুরু করে মৈত্রী এক্সপ্রেস। একই দিন খুলনা-কোলকাতা রুটে যাত্রা শুরু করে বন্ধন এক্সপ্রেস, আর ১ জুন থেকে প্রথমবারের মতো ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে যাত্রী পরিবহন শুরু করে মিতালী এক্সপ্রেস।
প্রতি বছর বাংলাদেশ থেকে প্রচুর মানুষ ভ্রমণ, চিকিৎসা, ব্যবসা এমনটি কেনাকাটার জন্যও ভারতের পশ্চিমবঙ্গসহ বিভিন্ন অঞ্চলে যাতায়াত করেন। এসকল যাত্রীদের ভ্রমণ আরামদায়ক করার পাশাপাশি দুই দেশের এই তিন রুটে চালু করা হয় ট্রেন পরিষেবা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ