Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাওলানা আজিজুল হক ইসলামাবাদীসহ কারাবন্দি আলেমদের দ্রুত মুক্তির দাবি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম-মহাসচিব, হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ আজিজুল হক ইসলামাবাদী কারাগারে অত্যন্ত জটিল রোগে আক্রান্ত হয়ে মানবেতর দিন যাপন করছেন বলে জানিয়েছেন, নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী। এক বিবৃতিতে তিনি মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সুচিকিৎসার জন্য দ্রুত মুক্তি দেয়ার দাবি জানান।

গতকাল রোববার এক বিবৃতিতে তিনি জানান, গত বছরের ১১ এপ্রিল থেকে দীর্ঘ ১৪ মাস যাবৎ তিনি কারাবন্দী রয়েছেন। অন্ধকার কারাপ্রকোষ্টে বেশ কিছুদিন আগেই তিনি যক্ষ্মা রোগে আক্রান্ত হয়ে পড়েন। এছাড়াও তার শ্বাসকষ্ট, হার্টের সমস্যা ও হাই প্রেশার রয়েছে। মাওলানা ইসলামাবাদীর শারিরীক অসুস্থতা ও রোগমুক্তির দোয়া কামনা, সুচিকিৎসা ও দ্রুত মুক্তির জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর, দেশের শীর্ষ আলেমেদ্বীন আল্লামা সরওয়ার কামাল আজিজী।
আল্লামা সরওয়ার কামাল আজিজী একই বিবৃতিতে মাওলানা জুনাইদ আল-হাবিব, মাওলানা মামুনুল হক, মাওলানা মুনির হোসাইন কাসেমী, মাওলানা মুফতি হারুন ইজহার, মাওলানা সাখাওয়াত হোসাইন রাযী, মাওলানা নাছির উদ্দিন মুনির, মাওলানা মুফতি আজহারুল ইসলাম, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মধুপুরের পীর সাহবের ছেলে মাওলানা ওবাইদুল্লাহ কাসেমী, মাওলানা গাজী ইয়াকুব ওসমানী, মাওলানা এনামুল হাসান ফারুকীসহ কারাবন্দী আলেমগণের দ্রুত মুক্তির দাবি জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ