Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দগ্ধ ৬ জন ছাড়পত্র পেল

সীতাকুণ্ড ট্র্যাজেডির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০০ এএম

সীতাকুণ্ডে কেমিক্যাল ভর্তি কনটেইনার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ৬ রোগীকে ছাড়পত্র দিয়েছে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট কর্তৃপক্ষ। গতকাল শনিবার তাদের ছাড়পত্র দেয়া হয়। ছাড়পত্র পাওয়া দগ্ধ রোগীরা হলেন-ফারুক হোসেন (৪৭), ফারুক মিয়া (১৬), মইনউদ্দিন (৩২), মাগফারুল ইসলাম (৬৫), মাসুম মিয়া (৩২) ও ফরমানুল ইসলাম (৩০)।

বার্ন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, দগ্ধ ভর্তি ২১ রোগীর মধ্যে ৬ রোগীকে চিকিৎসার পর শনিবার ছাড়পত্র দেয়া হয়েছে। চিকিৎসা শেষে রোগীরা ছাড়পত্র পাওয়ায় আমরা আনন্দিত। তবে ছাড়পত্র পাওয়া রোগীদের হাসপাতালে ফলোআপে থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সীতাকুণ্ডের ঘটনায় দগ্ধ রোগীদের চিকিৎসার সবসময় খোঁজ-খবর নিচ্ছেন বলেও উল্লেখ করেন তিনি।
তিনি আরো বলেন, সীতাকুণ্ডের কনটেইনার ডিপোতে আগুন ও বিস্ফোরণের ঘটনায় আরও ১৫ রোগী ভর্তি আছেন। এদের মধ্যে চিকিৎসায় শারীরিক অবস্থার উন্নতির কারণে আইসিইউতে থাকা দুজনকে ওয়ার্ডে রেফার করা হয়েছে। ভর্তি ১৫ রোগীর মধ্যে ধারাবাহিকভাবে আরও বেশ কয়েকজনকে ছাড়পত্র দেয়া হবে।
তিনি জানান, সীতাকুণ্ডের ঘটনায় দগ্ধ বার্ন ইনস্টিটিউটে লাইফ সাপোর্টে থাকা ফায়ার ফাইটার গাউসুল আজমের মৃত্যু হয় কয়েকদিন আগে। বাকি দগ্ধরা চিকিৎসাধীন। উল্লেখ্য, গত ৪ জুন রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ফায়ার কর্মীসহ অনেকের মৃত্যু হয়। আহত হন দুই শতাধিক মানুষ। তাদের অনেকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ