Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিশুরাই আগামীর ভবিষ্যৎ সমাজকল্যাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০২ এএম

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, উন্নত বাংলাদেশ গড়তে হলে আজকে যারা শিশু তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। শিশুরাই আগামীর ভবিষ্যৎ। গতকাল শনিবার রাজধানীর মোহাম্মদপুরে সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে সরকারি শিশু পরিবার ও শেখ রাসেল দুঃস্থ শিশু পুনর্বাসন কেন্দ্রের নিবাসিদের বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগের ফলে দেশের দুস্থ শিশুরা উপযুক্ত পরিবেশে বেড়ে উঠছে। শিশু পরিবারে প্রতিটি শিশুর শিক্ষা, স্বাস্থ্য ও খেলাধুলা- বিনোদন নিশ্চিত করা হচ্ছে। শিশু পরিবারের স্বাস্থ্যসম্মত পরিবেশ ও সুষ্ঠু ব্যবস্থাপনার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, করোনা অতিমারীর সময়ে নিবাসী সকল শিশু সুস্থ ছিলো। মন্ত্রী বলেন, সমালোচকরা পেছন থেকে সবসময় সমালোচনা করে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সমালোচকদের যারা এক সময় এ দেশকে তলাবিহীন ঝুড়ি হিসেবে আখ্যায়িত করেছিলো, তারা আজ উন্নয়নের উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম বলে। মন্ত্রী শিশুদের আগামী বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পড়াশোনার পাশাপাশি নিয়মিত খেলাধুলাও সাংস্কৃতির চর্চা বাড়াতে শিক্ষক ও অভিভাবকদের আহ্বান জানান।
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী সরকারি শিশু পরিবারের শিশুদের ক্রীড়া নৈপূণ্যের প্রশংসা করে বলেন, উপযুক্ত প্রশিক্ষণ পেলে এরাও ভবিষ্যতে ক্রীড়া ক্ষেত্রে দেশের মুখ উজ্জ্বল করতে পারবে।
পরে মন্ত্রী প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।
বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতায় ঢাকা বিভাগের ২৬ টি প্রতিষ্ঠানের আটশতাধিক নিবাসি অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ