Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশের সাবেক কর্মকর্তা বহিষ্কার

বার কাউন্সিল পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে পুলিশের সাবেক এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে বহিষ্কার করা হয়েছে। তাকে পুলিশে সোপর্দ করা হলে পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।
ওই পুলিশ কর্মকর্তা সর্বশেষ সিআইডিতে অতিরিক্ত ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকেই অবসরে যান তিনি। গত শুক্রবার বার কাউন্সিলে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন সকালে রাজধানীর উদয়ন স্কুল কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন সাবেক ওই কর্মকর্তা। বার কাউন্সিল ও শাহবাগ থানা সূত্রে এসব তথ্য জানা গেছে।
বার কাউন্সিল ও শাহবাগ থানা পুলিশ সূত্রে জানা গেছে, পরীক্ষা শুরুর পর সাবেক ওই কর্মকর্তা মুঠোফোনের মতো দেখতে একটি যন্ত্র ব্যবহার করে কেন্দ্রের বাইরে যোগাযোগ করছিলেন। যন্ত্রটির মাধ্যমে পরীক্ষার প্রশ্ন বাইরে পাঠিয়ে দেন তিনি। বাইরে থেকে প্রশ্নের লিখিত উত্তর তাকে পাঠানো হচ্ছিল। একপর্যায়ে কেন্দ্রের দায়িত্বে থাকা বার কাউন্সিলের কর্মকর্তারা বিষয়টি জানতে পেরে ওই কর্মকর্তাকে কেন্দ্র থেকে বহিষ্কার করেন।
ওই কেন্দ্রে থাকা এক কর্মকর্তা জানান, একজন পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন করছিলেন। তাকে বহিষ্কার করে তাৎক্ষণিকভাবে কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের কাছে সোপর্দ করা হয়। বহিষ্কৃত পরীক্ষার্থী ওই পুলিশ সদস্যদের বলেন, তিনি পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি। পুলিশ সদস্যরা এ কথা কেন্দ্রের দায়িত্বে থাকা ব্যক্তিদের জানান। এরপর তকে শাহবাগ থানার পুলিশের হেফাজতে দেওয়া হয়।
এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার বলেন, এক পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন করায় মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ