Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের নীরবতায় জনগণ বিস্মিত, খেলাফত মজলিসের দেশব্যাপী বিক্ষোভ অনুষ্ঠিত

মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৪:০০ পিএম | আপডেট : ৪:৪০ পিএম, ১৭ জুন, ২০২২

ঋারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আজ বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে এলাকায় নবীপ্রেমিক মুসল্লিরা বিক্ষোভে ফেটে পড়েন। তারা অবিলম্বে ভারতের দু’ই কুলাঙ্গারের ফাঁসির দাবি এবং জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশের অনুরোধ জানান। নেতৃবৃন্দ বলেন, মহানবী (সা.) শানে বেয়াদবির ঘটনায় সরকারের নীরবতায় জনগণ বিস্মিত।

বাংলাদেশ খেলাফত মজলিশ : ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস, ভারতীয় হাইকমিশনারকে তলব ও নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিশের উদ্যোগে আজ বাদ জুমা সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে দলের উদ্যোগে বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ভারতের দুই কুলাঙ্গার মহানবী (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তবের প্রতিবাদে মুসলিম দেশগুলোতে প্রতিবাদের ঝড় উঠেছে। অনেক দেশ তাদের পর্ণ বর্জন শুরু করেছে। কিন্ত অত্যন্ত দুঃখজনক হলো বাংলাদেশ সরকার নবীর শানে বেয়াদবির প্রতিবাদে অদ্যাবধি নীরব দর্শকের ভূমিকা পালন করছে। নবীর শানে বেয়াদবির ঘটনায় সরকারের নীরবতায় দেশের জনগণ বিস্মিত। অবিলম্বে জাতীয় সংসদের নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাতে হবে। অন্যথায় আগামী জাতীয় নির্বাচনে জনগণ দাঁতভাঙ্গা জবাব দিবে। দলের সিনিয়র সহসভাপতি মাওলানা হাসান জোনায়েদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দলের নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমেদ, দলের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা আব্দুল আজিজ। পরে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ ও কুলাঙ্গারদের দৃষ্টান্তমূল শাস্তির দাবিতে নগরীতের বিক্ষোভ মিছিল বের করা হয় । মিছিলের নবীর শানে বেয়াদবির প্রতিবাদে নানা ধরণের শ্লোগানসম্বলিত ব্যানার ও প্ল্যাকার্ড শোভা পায়।
বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ঢাকা মহানগরী : বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) ও উম্মুল মু'মিনীন হযরত আয়েশা সিদ্দিকা (রা.) সম্পর্কে ভারতের বিজেপি সরকারের মুখপাত্র নূপুর শর্মা ও নবীন জিন্দাল কর্তৃক কটূক্তির প্রতিবাদে আজ শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বাদ জুমা, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ঢাকা মহানগরীর উদ্যোগে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ মোস্তফা (সা.)-এর শান ও মান রক্ষায় বিশ্বব্যাপী যে আন্দোলন সংগ্রাম শুরু হয়েছে তা দেখে গোটা বিধর্মী শক্তি ও নাস্তিক মুরতাদরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। বিশেষ করে ভারতের বিজেপি সরকারের পায়ের তলার মাটি সরে গেছে। বিজেপি দিগ্বিদিক হারিয়ে আবারো মুসলমানদের বাড়ি ঘরে হামলা মামলা শুরু করেছে। একদিকে ভারতকে মুসলিম শূন্য করার হাজারো প্রচেষ্টা ব্যর্থ অপরদিকে আল্লাহর রাসূল (সা.) ও তাঁর পরিবারের প্রতি ভালবাসা দেখে তারা আতঙ্ক গ্রস্ত হয়ে পড়েছে। কখন কি করবে তারা বুঝে উঠতে পারছে না। বিজিবি সরকার এখন পাগল প্রায় অবস্থা। যার কারণে মুসলমানদের বাড়ি ঘর বুলডোজার দিয়ে মাটির সঙ্গে মিশিয়ে দিচ্ছে। আমরা তাদের এই মানবতাবিরোধী কর্মকান্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে ক্ষতিপূরণ দিতে এবং বাড়ি ঘর তৈরি করে দিতে হবে। আর নূপুর শর্মা ও নবীন জিন্দালের গ্রেফতার করে ফাঁসি কার্যকর করার আহ্বান জানাচ্ছি। আমরা আজকের এই সমাবেশ থেকে দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, বিশ্ব নবী ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি কোন ধরনের কটূক্তি বিশ্ব মুসলিম বরদাশত করবে না। দরকার হলে বিশ্বের ২০০ কোটি মুসলিম তাদের জীবনের শেষ বিন্দু রক্ত দিয়ে হলেও রাসূল(সা.) ও তাঁর পরিবারের সদস্যদের শান ও মান রক্ষায় প্রস্তুত। পুরানা পল্টন মোড়ে জমিয়তে তালাবায়ে আরাবিয়া ঢাকা মহানগরীর সভাপতি মো জুবায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ জহিরুল ইসলাম। আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় প্রধান সম্পাদক মুহাম্মদ আহসান হাবীব, সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহমান, ইবি শাখার সাবেক সহ সভাপতি মাওলানা মুহাম্মদ আবু বকর সিদ্দিক, ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মুহাম্মদ ওবায়দুল্লাহ, সরকারী মাদরসা-ই- আলিয়া শাখার সভাপতি মুহাম্মদ মিজানুর রহমান। পরে নগরীতের বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

Show all comments
  • Sm Shahjahan ১৭ জুন, ২০২২, ৪:১৮ পিএম says : 0
    Bangladesh sorkar modir preme Phagol hoy nirobota palon kortece. Jahanname jowar jonno etai jothesto.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ