Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকাশিত সংবাদ বিষয়ে দুদকের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০৩ এএম

গত ১৫ জুন প্রকাশিত ‘সরকারি কর্মকর্তাদের পাচার করা অর্থ-সম্পদের তদন্ত করবে দুদক’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থার উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক স্বাক্ষরিত প্রতিবাদে বলা হয়,‘প্রতিবেদনটির কমিশনের দৃষ্টি আকর্ষিত হয়েছে। দুর্নীতি দমন কমিশনের ১৪.০৬.২০২২ তারিখের প্রেস ব্রিফিং-এ দুর্নীতি দমন কমিশনের সচিবের বক্তব্য আপনার পত্রিকায় খন্ডিতভাবে প্রকাশিত হয়েছে। প্রকৃতপক্ষে তিনি বলেছেন,দুদক শুধু সরকারি কর্মকর্তাদের মানিলন্ডারিং সংশ্লিষ্ট অপরাধ অনুসন্ধান ও তদন্ত করতে পারে। এ বিষয়ে গেজেটপ্রাপ্ত হলে তার ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

প্রতিবেদকের বক্তব্য : ১৪ জুন দুদক সচিব মাহবুব হোসেনের দেয়া বক্তব্যটি দৈনিক ইনকিলাব গুরুত্বসহকারে প্রকাশ করেছে। সচিবের বরাত দিয়ে একই সংবাদ অন্যান্য জাতীয় সংবাদ মাধ্যমও প্রকাশ করেছে। প্রকাশিত সংবাদগুলোর শিরোনামও ছিলো প্রায় অভিন্ন। প্রতিবাদে ‘খন্ডিতভাবে’ প্রকাশের অভিযোগ আনা হলেও সরকারি কর্মচারিদের অর্থপাচার এবং সম্পদের অনুসন্ধান যে দুদকেরই তফসিলভুক্ত কার্যক্রম -এ কথা অস্বীকার করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ