Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বার্ন ইনস্টিটিউটের ছাড়পত্র পাচ্ছেন ৭ রোগী

সীতাকুণ্ড ট্র্যাজেডি:

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের সময় কেমিক্যাল থাকা কনটেইনার বিস্ফোরণে দগ্ধ ৭ জনকে আগামী শনিবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে ছাড়পত্র দেয়া হবে। এছাড়া সীতাকুণ্ডের ঘটনায় মঙ্গলবার নতুন আরও এক রোগী বার্ন ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। এ নিয়ে সেখানে ২০ জন রোগী ভর্তি আছে। গতকাল বুধবার বার্ন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানান।
তিনি আরো বলেন, সীতাকুণ্ডের ঘটনায় দগ্ধ ২০ জন রোগীর মধ্যে দুজন এখনও আইসিইউতে রয়েছেন। বাকি রোগীদের মধ্যে ৬-৭ জনের শারীরিক অবস্থা উন্নত হওয়ার তাদের আগামী শনিবার হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হতে পারে। এছাড়াও দগ্ধ রোগীদের চোখের চিকিৎসা দিয়েছেন চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। এর আগে শনিবার দিনগত রাত ৩টা ১৫ মিনিটে বার্ন ইনস্টিটিউটের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ফায়ার কর্মী গাউসুল আজম মারা যান।
প্রসঙ্গত, গত ৪ জুন রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ফায়ার কর্মীসহ প্রায় ৪৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। তাদের অনেকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ