Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অ্যাড. সাখাওয়াত হোসেন বিএনপির মেয়র প্রার্থী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নাসিক নির্বাচনে বিএনপির একাধিক মনোনয়ন প্রার্থীর একের পর এক নাটকের অবসান ঘটিয়ে আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে জেলা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত  হোসেনকে বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয়েছে।
মঙ্গলবার বেলা পৌনে ১১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নারায়ণগঞ্জ বিএনপির নেতাদের সঙ্গে আলোচনা করে প্রার্থী নির্বাচন করেছেন। জেলা বিএনপির সভাপতি অ্যাড. তৈমূর আলম খন্দকার নির্বাচন করার অনীহা প্রকাশ করায় বিএনপির হাই কমান্ড অ্যাড. সাখাওয়াত খানকে মনোনীত করেন।
অ্যাড. সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ নগর বিএনপিসাধারণ সম্পাদক ও আলোচিত সাত খুন মামলার বাদিপক্ষের আইনজীবী হিসেবে লড়ছেন। তিনি সাত খুনের ঘটনার পর বিচারের দাবিতে আন্দোলন করে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে আলোচনায় আসেন।
এনসিসি নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী নিয়ে স্থানীয় বিএনপিতে বিভিন্ন ধরনের নাটকীয়তা শুরু হয়। নির্বাচনের তফসিল ঘোষণার আগে বেশ কয়েকজন বিএনপি নেতা নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছিলেন। এর মধ্যে নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি আবুল কালাম, জেলা বিএনপির সভাপতি ও বেগম খালেদা জিয়ার উপদেষ্টা তৈমূর আলম খন্দকার, নগর বিএনপিসাধারণ সম্পাদক এ টি এম কামাল ও  জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. সাখাওয়াত  হোসেন খানের নাম উল্লেখযোগ্য।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস  চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির  খোকন, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম ও সাইফুল ইসলাম পটু প্রমুখ।
সেনাবাহিনী মোতায়েনের দাবি
আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (এনসিসি) নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় বক্তৃতাকালে তিনি এ দাবি করেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে এ সভার আয়োজন করে ‘স্বাধীনতা ফোরাম’ নামে একটি সংগঠন। রিজভী আহমেদ বলেন, সরকার চায় না নারায়ণগঞ্জে সুষ্ঠু নির্বাচন হোক। তার ওপর সেটা হলো গডফাদারদের এলাকা। সেখানে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য সেনা মোতায়েন করা প্রয়োজন।
নির্বাচনকে এসিড টেস্ট হিসেবে নিয়েছি  
এনসিসি নির্বাচনে বিএনপি এড.সাখাওয়াত হোসেন খাঁনকে মনোনীত করার ঘোষণায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে এডভোকেট সাখাওয়াত বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৬০ ভাগ ভোট রয়েছে। সুষ্ঠু ভোট হলে এ ৬০ ভাগ ভোটই বিএনপি পাবে বলে দাবী করেছেন দলটি থেকে মেয়র পদের প্রার্থী সাখাওয়াত হোসেন। গতকাল মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আদালত পাড়ায় গণমাধ্যম কর্মীদের সামনে সাখাওয়াত হোসেন এসব কথা বলেন। এর আগে কয়েকদিনের নাটকীয়তার পর মঙ্গলবার সকালে দলের যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ সংবাদ সম্মেলন করে মেয়র প্রার্থী হিসেবে সাখাওয়াতের নাম ঘোষণা করেন।
ধানের শীষ প্রতীকপ্রাপ্ত এডভোকেট সাখাওয়াত হোসেন বলেন, আমি মেয়র পদে জয়ী হলে সিটি করপোরেশনকে একটি আধুনিক রোল মডেল সিটি হিসেবে গড়ে তুলব। এসময় তিনি অভিযোগ করেন, নারায়ণগঞ্জে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীসহ আওয়ামী লীগ নেতারা এখনো ক্ষমতার দাপট দেখাচ্ছে, করছে ক্ষমতার অপব্যবহার। আইভী সিটি করপোরেশন হতে এখনও পদত্যাগ না করে নগর ভবন ব্যবহার করছে। এখনো সরকারী গাড়ি ব্যবহার করছে। অন্যদিকে জেলা পরিষদের প্রশাসক আবদুল হাইও জেলা পরিষদে বসে শলা-পরামর্শ করছে। ফলে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। কিন্তু মানুষের মধ্যে নির্বাচন নিয়ে আগ্রহ আছে। মানুষ ভোট দিতে চায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ