Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মাওলানা সুবহানী সভাপতি ও কেফায়েতুল্লাহ সম্পাদক নির্বাচিত

হেফাজতের ঢাকা মহানগর কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগর কমিটির সভাপতি মাওলানা আব্দুল কাইয়ূম সুবহানী ও সাধারণ সম্পাদক মুফতি কেফায়েতুল্লাহ নির্বাচত হয়েছেন। গতকাল সোমবার রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির এক গুরুত্বপূর্ণ বৈঠকে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের ১১ সদস্য বিশিষ্ট কমিটির এই নির্বাচন সম্পন্ন করা হয়।
দলের আমীরে হেফাজত আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে নির্বাচনী বৈঠকে আরো উপস্থিত ছিলেন, দলের নায়েবে আমীর প্রিন্সিপাল মিজানুর রহমান চৌধুরী, নায়েবে আমীর আল্লামা মুহাম্মাদ ইয়াহিয়া, নায়েবে আমীর মাওলানা মোবারকউল্লাহ, নায়েবে আমীর মাওলানা আবদুল আওয়াল, মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা মীর ইদরীস নদভী, মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়ুম সুবহানী, মাওলানা শাব্বির আহমদ রশিদ, মাওলানা হারুন আজিজ নদভী, মুফতী জামাল উদ্দীন মিডিয়া ও সাইয়েদ মাহফুজ খন্দকার।
কমিটির উপদেষ্টা করা হয়েছে মাওলানা মুহিউদ্দীন রব্বানী ও মাওলানা জহুরুল ইসলামকে। ঢাকা মহানগর কমিটির নির্বাচিত সদস্যরা হচ্ছেন, যুগ্ম মহাসচিব মাওলানা আনিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা নুরুল ইসলাম, মাওলানা মুনিরুজ্জামান, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, সদস্য মুফতী কামাল উদ্দীন, মাওলানা রাশেদ বিন নুর ও মাওলানা সানাহুল্লাহ হাফেজ্জী।
বৈঠকে কেন্দ্রীয় কমিটির যুগ্মসচিব মাওলানা আবদুল আওয়ালকে নায়েবে আমীর করা হয়েছে এবং ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া সিরাজিয়ার মুহতামিম মাওলানা তানভিরুল হক সিরাজীকে কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে। বৈঠক থেকে হেফাজত নেতৃবৃন্দ ২০১৩, ২০১৬ ও ২০২১ সালে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারের জন্য এবং নতুন করে কোন মামলায় যেন চার্জশিট না দেয়ার জন্য জোর দাবি জানান। বৈঠকে আগামী ১৭ জুন চট্টগ্রামের ঐতিহাসিক জমিয়াতুল ফালাহ ময়দানে হেফাজতে ইসলাম আয়োজিত শানে রেসালাত সম্মেলন সফলের আহবান জানানো হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ