Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক হলেন কর্নেল কামরুল হাসান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১২:০১ এএম

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (র‌্যাব-অপারেশনস) হিসেবে দায়িত্ব নিয়েছেন কর্নেল মো. কামরুল হাসান। তিনি কে এম আজাদের স্থলাভিষিক্ত হলেন। গতকাল সোমবার তিনি দায়িত্বভার নেন। বিকেলে র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক ইমরান খান এ তথ্য জানান।
তিনি বলেন, কর্নেল মো. কামরুল হাসান ৩৫তম বিএমএ লং কোর্সের সঙ্গে সেনাবাহিনীর সাঁজোয়া কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ‘কর্নেল’ পদবিতে আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলের প্রধান প্রশিক্ষক এবং ন্যাশনাল ডিফেন্স কলেজে আর্মড ফোর্সেস ওয়ার কোর্স (এএফডব্লিওসি) উইং এ ডিরেক্টিং স্টাফ (ফ্যাকাল্টি) হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি একটি সাঁজোয়া ইউনিটের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন ছাড়াও সশস্ত্র বাহিনী বিভাগের স্টাফ অফিসার (গ্রেড-২), সাঁজোয়া ব্রিগেডের ব্রিগেড মেজর এবং বাংলাদেশ মিলিটারি একাডেমির প্লাটুন কমান্ডার (প্রশিক্ষক) হিসেবে নিযুক্ত ছিলেন। সেনাবাহিনীর একজন চৌকস অফিসার হিসেবে ২০০৬ সালে মিলিটারি অবজারভার এবং ২০১৮ সালে ব্যানব্যাট-২, দক্ষিণ সুদানে চিফ অপারেশনস্ অফিসার হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে কর্মরত ছিলেন। চাকরির ধারাবাহিকতায় তিনি ২০২০ সালের ১২ জানুয়ারি কর্নেল পদে পদোন্নতি প্রাপ্ত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ