Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে কোন ধর্মের মানুষের স্বাধীনতা নেই-মির্জা ফখরুল ইসলাম আলমগীর

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে কোন ধর্মের মানুষের মধ্যে স্বাধীনতা নেই। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, সাঁওতাল ও মুসলমানদের স্বাধীনতা নেই। আজ মুসলমানদেরকে বিশেষ করে দাঁড়ি টুপিওয়ালা দেখলেই হয়রানী করা হয়। সরকার দেশটাকে কারাগারে পরিণত করেছে।
আমিসহ দেশের ইউনিয়ন পর্যায়ের নেতাদেরকেও মিথ্যা মামলা দিয়ে হয়রাণী করছে সরকার। তিনি মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ কোনদিনই ক্ষমতায় যেতে পারবেনা। সেজন্যেই তারা ২০১৪ সনে তারা একটা নির্বাচন করেছে, যেটা সম্পূর্ণরূপে ভোটারবিহীন নির্বাচন। যে নির্বাচনে শতকারা পাঁচজন মানুষও ভোট দিতে যায়নি এবং ১৫৪ জন প্রার্থীকে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করেছে। যখনই আলাপ আলোচনার মধ্য দিয়ে সংলাপের মধ্য দিয়ে কথা বলার চেষ্টা করেছি, তারা নাকচ করে দিয়েছে। তারা অন্যায়ভাবে ক্ষমতা আকড়ে ধরে আছে। দেশের মানুষের ওপর অত্যাচারের স্টিম রোলার চালাচ্ছে। এ থেকে পরিত্রাণের জন্য তিনি সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
জেলা শহরের গাইটাল এলাকার অতিথি কমিউনিটি সেন্টারে কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারোয়ার, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ শরীফুল আলম, সহ-সাংগঠনিক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন,  যুবদলের কেন্দ্রীয় শিল্প বিষয়ক সম্পাদক রুহুল আমীন আকিল, সাবেক এমপি লায়লা বেগম, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ মাজাহারুল ইসলাম প্রমুখ।
এর আগে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পাশাপাশি দলীয় পতাকাও উত্তোলন করেন সাংগঠনিক ইউনিটের নেতৃবৃন্দ। সম্মেলনে জেলার ১৩ উপজেলাসহ  ২১টি সাংগঠনিক ইউনিট থেকে প্রতিনিধি ও পর্যবেক্ষকরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ