Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আল্লামা ফুলতলী (রহ.) আল কুরআনের অকৃত্রিম খাদিম ছিলেন : সায়্যিদ আব্দুল্লাহ

যুক্তরাজ্যে কাসিদায়ে বুরদাহ শরীফ

লন্ডন সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

 আওলাদে রাসূল হযরত সাইয়্যিদ মোহাম্মদ আব্দুল্লাহ আল আয়দারুস আল হুসাইনি বলেন, শামসুল উলামা আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (রহ.) আল কুরআনের অকৃত্রিম খাদিম ছিলেন। বিশ্বব্যাপী তিনি আল কুরআনের বিশুদ্ধ তেলাওয়াত ছড়িয়ে দিয়েছেন। তিনি ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রি ইউকের ভূয়সী প্রশংসা করে বলেন, যুক্তরাজ্যের মতো অমুসলিম রাষ্ট্রে ছোট ছোট বাচ্চারা সহিহ শুদ্ধভাবে কুরআন তেলাওয়াত করছে এর চেয়ে খুশির খবর আর কি হতে পারে। এটি আল্লামা ফুলতলী (রহ.)’র অবদান।
গত ২০ নভেম্বর রোববার বাদ এশা ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রি ইউকেতে আয়োজিত শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) এর ঈসালে সাওয়াব উপলক্ষে আয়োজিত কাসিদায়ে বুরদাহ শরীফের খতম শেষে প্রধান অতিথির বক্তব্যে মক্কা শরীফের সাইয়্যিদ তিনি একথাগুলো বলেন।
তিনি আহলে মোহাব্বাহ নাশিদ গোষ্ঠীর কণ্ঠে ফুলতলী ছাহেব কিবলাহ রচিত নালায়ে কলন্দর এর গজল শুনেন ও এর প্রশংসা করেন। তিনি নালায়ে কলন্দরের একটি শ্লোকের আরবী অনুবাদ শুনে বলেন, আল্লাহর এ মহান ওলির সম্পর্ক মদিনা ওয়ালার সাথে সুদৃঢ ছিল। তিনি সব সময় মদিনাওয়ালার নজরে করম প্রত্যাশি ছিলেন।
ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রি ইউকের উপদেষ্টা আলহাজ মোতাচ্ছিম আলী সিতু মিয়ার সভাপতিত্বে ও ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির প্রিন্সিপাল মাওলানা আবুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জমজম ট্রাভেলস ইউকে লি. এর সত্বাধিকারী ও সিরাজাম মুনিরা জামে মসজিদ ইউকের পরিচালক আলহাজ মো. মাহবুবুর রহমান চৌধুরী, ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রি ইউকের উপদেষ্টা আলহাজ মৌলভী মকবুল আলী, আলহাজ এমাদ উদ্দিন, ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির প্রধান ক্বারী আলহাজ হাফিয সাব্বির আহমদ, ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির পরিচালক আলহাজ মো. জসিম উদ্দিন, গোলাম কিবরিয়া, মো. মুজাহিদ খান, ফয়ছল আহমদ চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ