Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফায়ার ফাইটারসহ আরো ২ জনের মৃত্যু

সীতকুণ্ডে ডিপোতে বিস্ফোরণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০০ এএম

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় আরো দুইজনের মৃত্যু হয়েছে। শনিবার দিনগত রাত ৩টা ১৫ মিনিটে রাজধানীর জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান ফায়ার ফাইটার গাউসুল আজম। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। অন্যদিকে গতকাল দুপুরে ডিপোর বিস্ফোরণে আহত মো. নুরুল কাদের (২২) নামে একজন চট্টগ্রাম নগরীর বেসরকারি পার্ক ভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, গাউসুলের শরীরে ৭০ শতাংশ দগ্ধ হয়েছিল। আগুনে তার শ্বাসনালী পুড়ে যায়। চট্টগ্রাম থেকে হেলিকপ্টারে করে ঘটনার পরদিন তাকেসহ সাতজনকে ঢাকায় আনা হয়। ওইদিনই তাকে ভর্তি করা হয় আইসিইউতে। পরে তার অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয়। তবে পরিস্থিতির কিছুটা উন্নতি হলে মাঝে লাইফ সাপোর্ট খুলে নেয়া হয়েছিল। কিন্তু সর্বশেষ তার অবস্থার আবারও অবনতি হয়।
গাউসুলের ফুপাতো ভাই কোরবান আলী বলেন, দুই ভাইবোনের মধ্যে গাউসুল ছোট। ২০১৮ সালে ফায়ার ফাইটার হিসেবে চাকরিতে যোগ দেয় গাউসুল। বিয়ে করেছে মাত্র দুই বছর হয়েছে। তার স্ত্রীর নাম কাকলী আক্তার। সিয়াম নামে ৬ মাস বয়সী একটি ছেলে রয়েছে তাদের সংসারে। গাউসুল গ্রামের বাড়ি যশোরের মণিরামপুর উপজেলার খাটুয়াডাঙ্গা গ্রামে। তার লাশ গ্রামে নেয়া হয়েছে।
স্বজনরা জানায়, সীতাকুণ্ড ফায়ার স্টেশনে কর্মরত ছিল গাউসুল। সেদিন আগুন লাগার সঙ্গে সঙ্গে তারা ছুটে যায় আগুন নেভাতে। সেখানেই বিস্ফোরণে দগ্ধ হন গাউসুল।
চট্টগ্রাম ব্যুরো জানায়, গতকাল দুপুরে ডিপোর বিস্ফোরণে আহত মো. নুরুল কাদের (২২) নামে একজন নগরীর বেসরকারি পার্ক ভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত নুরুল কাদের বাঁশখালীর উপজেলার চেচুরিয়া খদুলা পাড়ার বাসিন্দা। ঘটনার পর থেকেই নুরুল কাদের হাসপাতালে ভর্তি ছিলেন। তার শরীরের প্রায় ৭০ শতাংশ পুড়ে গিয়েছিল। গত ৪ জুন রাতে সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ১০ ফায়ার সার্ভিস কর্মীসহ এখন পর্যন্ত সরকারি হিসাবে ৪৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চার শতাধিক। চমেক হাসপাতাল, পার্কভিউ, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট সরকারি-বেসরকারি হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ