Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটির (রহ.) ৬৩তম সালানা ওরস মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০১ এএম

আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় দেশখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসার প্রতিষ্ঠাতা আধ্যাত্মিক সাধক, আল্লামা হাফেজ কারী সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটি (রহ.) ৬৩তম সালানা ওরস ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে গতকাল রোববার অনুষ্ঠিত হয়। আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে নগরীর ষোলশহরস্থ জামেয়া সংলগ্ন জুলুস ময়দানে অনুষ্ঠিত মাহফিলে হাজারো মানুষের সমাগম হয়।
সভাপতির বক্তব্যে মোহাম্মদ মহিসন বলেন, আউলিয়ায়ে কেরাম মানবজাতিকে সদা আল্লাহ-রাসূলের (সা.) প্রদর্শিত পথে ও মতে চলার শিক্ষা দেন। সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটি (রহঃ) অগণিত পথহারা মুসলমানকে শরীয়ত-তরিকতে¦র অনুসরণে মুক্তির পথ দেখিয়েছেন। তার প্রতিষ্ঠিত এ জামেয়া থেকে শিক্ষাপ্রাপ্ত ছাত্ররা বিশ্বের বিভিন্ন দেশে ইসলামের সঠিক রূপরেখা আহলে সুন্নাত ওয়াল জামাতের পথ অনুসরণের জন্য দাওয়াত দিচ্ছে। এ জন্য আমরা গর্বিত।
আনজুমান ট্রাস্টের সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। বিশেষত ধর্মীয় শিক্ষা লাভ মানব জীবনের জন্য অতীব জরুরী। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ। মাহফিলে বক্তারা বলেন- সাম্প্রতিক এক টেলিভিশন বিতর্কে মহানবী (সা.)কে কটুক্তি করায় ভারতের বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা ও বিজেপি মিডিয়া দিল্লী অপারেশন প্রধান নবীন কুমার জিন্দালকে দলের সদস্য পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। নবী করীম (সাঃ)-কে কটুক্তি করার প্রতিবাদে ৫৭টি দেশের অধিক মুসলিম দেশ নিন্দা জ্ঞাপনসহ কঠোর শাস্তি দাবি করেছে এবং ইতোমধ্যে অনেক দেশ ভারতীয় পণ্য বয়কট করেছে। বাংলাদেশের সুন্নী জনতাকে এ ব্যাপারে আরো সোচ্চার হওয়ার পাশাপাশি শান্তিপূর্ণ পরিবেশে তা পালন করার আহবান জানানো হয়। এতে বক্তব্য রাখেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসার সাবেক প্রিন্সিপাল আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আবদুল ওয়াজেদ, আল্লামা আবদুল আলীম রেজভী, ড. মাওলানা আবু তৈয়ব মুহাম্মদ লিয়াকত আলী, আল্লামা হাফেয মুহাম্মদ সোলাইমান আনসারী, আল্লামা হাফেয মুহাম্মদ আশরাফুজ্জামান আলকাদেরী, আল্লামা কাজী মুহাম্মদ মঈনুদ্দিন আশরাফী, আল্লামা মুহাম্মদ আবু তৈয়ব চৌধুরী, আল্লামা মোহাম্মদ বদিউল আলম রেজভী, আল্লামা মুহাম্মদ ইসমাইল নোমানী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ