Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তিতর্কের অপেক্ষায় প্রদীপ দম্পতির দুর্নীতির মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০১ এএম

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা যুক্তিতর্কের জন্য রেখেছেন আদালত। গতকাল রোববার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে ওই দুই আসামির পক্ষে সাফাই সাক্ষ্যগ্রহণ হয়। এরপর আদালত আগামী ২০ জুন যুক্তিতর্কের দিন ধার্য্য করেন। এ সময় আদালতে ওসি প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারন উপস্থিত ছিলেন।
তাদের আইনজীবী সমীর দাশগুপ্ত বলেন, প্রদীপ ও চুমকি কারনের পক্ষে দুইজন সাফাই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ হয়েছে। তারা হলেন- বোয়ালখালীর সারোয়াতলী ইউনিয়নের চেয়ারম্যান বেলাল হোসেন ও ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল জলিল। এ পর্যন্ত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় দুই আসামির বিরুদ্ধে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।
গত ১৫ ডিসেম্বর প্রদীপ ও চুমকির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়। শুরুতে চুমকি পলাতক থাকলেও গত ২৩ মে আদালতে আত্মসমর্পণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ