Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জঙ্গি আস্তানা গুঁড়িয়ে না দিলে আরো বড় হামলা হতে পারত

ক্র্যাবের কর্মশালায় সিটিটিসি প্রধান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০২ এএম

আমরা সব জঙ্গি আস্তানা গুড়িয়ে দিয়েছি, অনেক কেস স্টাডি করেছি। আস্তানা যদি গুঁড়িয়ে দেয়া না যেত তাহলে আরও বড় বড় ঘটনা ঘটতে পারত। এটা আমাদের সফলতা। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) সদস্যদের পেশাগত উৎকর্ষতা সাধনে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর প্রধান অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিটিটিসি প্রধান বলেন, জঙ্গিবাদের লক্ষ্য-উদ্দেশ্য আগের মতোই রয়ে গেছে, তবে আগের যে কৌশল ছিল সে কৌশল বদলেছে, ভিন্নভাবে এখন হচ্ছে। সন্তানরা কে কী করছে তা দেখা অভিভাবকদের দায়িত্ব। উগ্রবাদ, সন্ত্রাসবাদ আসলে কী, এর নেপথ্যের অনুঘটক কারা তাদের খুঁজে বের করে স্পষ্ট করার দায়িত্ব গণমাধ্যমের।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জঙ্গি, সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। বর্তমান এসবি প্রধানের নেতৃত্বে সিটিটিসির পথ চলা শুরু। আজ সিটিটিসি বিশ্বের বিস্ময়। যেভাবে সিটিটিসি জঙ্গিবাদকে ভেঙ্গে দিয়েছে তা দক্ষিণ এশিয়ার মধ্যে মাইলফলক। সিটিটিসির সহযোগিতায় রোববার সকাল থেকে দিনব্যাপী সিরডাপ মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ