Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা নয়, সেনাকুঞ্জের অনুষ্ঠানে গেলেন ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সশস্ত্রবাহিনী দিবসে সেনাকুঞ্জের সংবর্ধনা অনুষ্ঠানে এবার গেলেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়েছেন। গতকাল সোমবার বিকালে মির্জা ফখরুল সেনাকুঞ্জের অনুষ্ঠানে যোগ দেন। এছাড়া সাবেক সেনা প্রধান হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমানও রাতে অনুষ্ঠানে যোগদেন।
দিনের কর্মসূচির অংশ হিসেবেই বিকালে সেনাকুঞ্জে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
দেশের দুই বড় দলের দুই নেত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়াকে এক অনুষ্ঠানে সচরাচর দেখা না  গেলেও এক সময় বরাবরই সেনাকুঞ্জের অনুষ্ঠানে দেখা যেত তাদের। তবে আমন্ত্রণ পেলেও গতবারের মতো এবারও সেনাকুঞ্জে সংবর্ধনা অনুষ্ঠানে যাননি বিএনপি চেয়ারপারসন। গতবছর এই সময় খালেদা জিয়া ছিলেন দেশের বাইরে থাকায় বিএনপি নেতাদের মধ্যে জেনারেল মাহবুব (অব.) সেদিন সেনাকুঞ্জের অনুষ্ঠানে গিয়েছিলেন। ২০১২ সালে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে মুখোমুখি অবস্থানের মধ্যেও সশস্ত্রবাহিনী দিবসের অনুষ্ঠানে যোগ দিলেও সেদিন তাদের মধ্যে কোনো কথা হয়নি।
দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৩ সালের সশস্ত্রবাহিনী দিবসের অনুষ্ঠানে খালেদা জিয়া  সেনাকুঞ্জে যাননি। ওই বছর মির্জা ফখরুল বিএনপির পক্ষে ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এবারে মহাসচিব যোগদিয়েছেন।
অনষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ, বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ, সংসদ সদস্যবৃন্দ, তিনবাহিনী প্রধানগণ, সশস্ত্রবাহিনীর সদস্য এবং তাঁদের পরিবারের সদস্যবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেত্রীবৃন্দ, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাবৃন্দও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ