Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাভারে সড়ক দুর্ঘটনায় আহত নারী বৈজ্ঞানিক কর্মকর্তার মৃত্যু

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ১২:০২ এএম

ঢাকার সাভারের বলিয়ারপুরে সেফ লাইন বাসের ধাক্কায় পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের স্টাফ বাসে থাকা আরেক নারী বৈজ্ঞানিক কর্মকর্তা ফারহানা ইসলাম নিপা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে পরমানু শিক্ত গবেষণা প্রতিষ্ঠানের বৈজ্ঞানিক কর্মকর্তাসহ মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ জনে। এ ঘটনা সেফ লাইন পরিবহনের সেই ঘাতক চালক মারুফ হোসেন মুন্নাও মারা গেছেন। ফলে এই দুর্ঘটনায় মোট মৃত্যুর সংখ্যা ৬।

গতকাল বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা বলেন, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাতে তার মৃত্যু হয়। চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া নারী কর্মকর্তা ফারহানা ইসলাম নিপা সাভারের বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের বৈজ্ঞানিক কর্মকর্তা (নিউক্লিয়ার সাইন্স) ছিলেন। সে ঢাকার ধামরাই এলাকার নজরুল ইসলামের মেয়ে। নিপা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জিওলজিক্যাল সাইন্স ডিপার্টমেন্টের (৩৫ ব্যাচ) সাবেক শিক্ষার্থী ছিলেন।

পরমানু শক্তি কমিশনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এ টি এম ফয়েজুল ইসলাম জানান, গত রোববার দুর্ঘটনার পরপর গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে সাভারে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তার শরীরের বিভিন্ন অংশের হাড় ভেঙে যায় এবং মাথায় আঘাতের কারণে মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণ হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন নিপা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ