Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নিবর্তনমূলক আইন বাতিলের দাবি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১২:০৪ এএম

নিবর্তনমূলক আইন ও বিভিন্ন বিধি বিধান বাতিলের দাবি জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশন। গতকাল বুধবার বেইলী রোডে সংগঠনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি করেন সংগঠনটির মহাসচিব সুলতান খান। একই সঙ্গে সিএন্ডএফ ব্যবসায়ীদের স্বার্থবিরোধী বিধি/উপ-বিধি বাতিলের/সংশোধনের ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।
তিনি বলেন, লাইসেন্স বিধিমালা-২০২০ এর বিধি: ১৫(৫)ঘ, ১৯(খ)(আ),২৩(১)ঞ এবং ২৪(৪) সি এন্ড এফ ব্যবসায়ীদের স্বার্থবিরোধী। তাই এই বিধিগুলো সংশোধনের দাবি জানানো হয়। এছাড়া শুল্ক মূল্যায়ন বিধিমালা ২০০০ যথাযথভাবে বাস্তবায়নেরও দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, অযৌক্তিক কারণে সিএন্ডএফ এজেন্টের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করে লাইসেন্সিং বিধিমালা ২০২০ও কাস্টমস-১৯৬৯ এর ধারা-২০৯ মোতাবেক কার্যক্রম গ্রহণ না করে এবং সিএন্ডএফ এজেন্টের আত্মপক্ষ সমর্থনের সুযোগ প্রদানের সুযোগ না দিয়েই এইন লোক করা বা লাইসেন্স সাময়িক বাতিল করা বা কোন দোষ প্রমাণিত না হলে জরিমানা আরোপের মত নিবর্তনমূলক ব্যবস্থা গ্রহণ বন্ধ করাসহ সিএন্ডএফ ব্যবসায়ী স¤প্রদায়ের স্বার্থবিরোধী বিধি/উপ-বিধি বাতিলের/সংশোধনের ব্যবস্থা গ্রহণ করতে হবে।
এসময় সংগঠনের সভাপতি শামসুর রহমান, সমন্বয়কারী দেলোয়ার হোসেন দেলু, ঢাকা কাস্টমস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল বাশার, যুগ্মসাধারণ সম্পাদক ২ শেখ মোহাম্মদ আসলাম, আইন সম্পাদক দুলাল হোসেনসহ ঢাকা-চট্টগ্রাম বেনাপোল মংলা ভোমরা বুড়িমারীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ