Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীতাকুন্ডে গৃহস্থ বাড়িতে দিনদুপুরে সন্ত্রাসী তান্ডব

ধাওয়া দিয়ে ৬ জন আটক করল গ্রামবাসী

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সীতাকুন্ডের বাঁশবাড়িয়ায় গৃহস্থ বাড়িতে তান্ডব চালিয়েছে ৩০-৪০ জনের একদল সন্ত্রাসী। গতকাল দিনদুপুরে তারা ঐ বাড়িতে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। এতে ঘটনাস্থলে উপস্থিত ৩ জন আহত হয়। ঘটনার পর এলাকাবাসী সন্ত্রাসীদের ৬ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের কমর আলী চৌধুরীপাড়ার নূর হোসেনের বাড়িতে গতকাল সোমবার সকাল আনুমানিক সাড়ে ৯টায় ৩০-৪০ জন সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক লুটপাট ও তা-ব চালায়। এ সময় এলাকায় আতঙ্ক সৃষ্টি হলেও গ্রামবাসী চার দিক ঘিরে ফেলে সন্ত্রাসীদের ধাওয়া দিয়ে ৬ জন সন্ত্রাসীকে ধরে ফেলে। খবর পেয়ে সীতাকু- থানার এসআই সুজয় মজুমদারের নেতৃত্বে পুলিশ সেখানে উপস্থিত হয়ে আটককৃতদের থানায় নিয়ে আসে।
সরেজমিন এদিন বেলা ২টায় ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ঐ বাড়িতে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। প্রতিটি আলমারি ভাঙচুর করে ভেতরে থাকা মূল্যমান সরঞ্জাম লুট করা হয়েছে। ভাঙচুর হয়েছে টিভি, ফ্রিজ, টেবিল, চেয়ার থেকে শুরু করে প্রতিটি আসবাবপত্র। এছাড়া রকেট প্লেয়ার আকৃতির সিগন্যাল বাতি ছোড়ায় সরঞ্জামে আগুন ধরে যায়। ভুক্তভোগী গৃহকর্তা নূর হোসেন প্রতিবেদককে বলেন, পার্শ্ববর্তী নুর ইসলামের সাথে তার জায়গা-জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ সংক্রান্ত একটি মামলায় তিনিসহ তার পরিবারের সদস্যরা গতকাল (সোমবার) চট্টগ্রাম আদালতে হাজিরা দিতে যাচ্ছিলেন। পথমধ্যে হটাৎ খবর আসে বাড়িতে সন্ত্রাসীরা তা-ব চালাচ্ছে। তিনি সাথে সাথে বিষয়টি নিজের উকিলকে জানিয়ে ফিরে এসে দেখেন ব্যাপক লুটতরাজ হয়েছে। সন্ত্রাসীরা সব দামি আসবাবপত্র ভাঙচুর করে জমি বিক্রি বাবদ অগ্রিম নেয়া নগদ ৪ লাখ টাকা, ১০ ভরি স্বর্ণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র লুট হয়। ঘটনার সময় নূর হোসেনের বাড়িতে ব্যবসায়িক কাজে আসা এক যুবক প্রত্যক্ষদর্শী মো: সুমন (২৩) প্রতিবেদককে বলেন, আনুমানিক ৪০ জন সন্ত্রাসী এ ঘটনা ঘটিয়েছে। তিনি নূর হোসেনকে খুঁজতে এসে নিজেও হামলার স্বীকার হয়েছেন। একই সময়ে হামলায় আহত হয়েছেন বাবলু (১৬) ও ঝিনুক (১৪) নামে ঐ পরিবারের দুই সদস্য। বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো: শওকত আলী জাহাঙ্গীর প্রতিবেদককে বলেন, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে দিনদুপুরে ৩০-৪০ জন সন্ত্রাসী ব্যাপক লুটতরাজ চালিয়েছে। সেখানে ফাঁকা গুলি ও রকেট প্লেয়ার জ্বালিয়ে তারা আতঙ্ক সৃষ্টি করে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। গ্রামবাসী জানিয়েছে, স্থানীয় ও বহিরাগত সন্ত্রাসীরা দু’টি গাড়িতে সেখানে উপস্থিত হয়। এলাকাবাসী ৬ জনকে আটক করে পুলিশে দেয়। ঘটনাস্থল পরিদর্শনকারী সীতাকু- থানার এসআই সুজয় কুমার মজুমদার প্রতিবেদককে বলেন, পূর্বশত্রুতার জেরে নূর হোসেনের প্রতিপক্ষ ইসলামের ভাড়াটিয়া সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে। গ্রামবাসী কর্তৃক আটককৃত ৬ সন্ত্রাসীর কাছ থেকে ৩টি রকেট প্লেয়ার উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ