Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

পিইসি পরীক্ষার্থীকে কেন্দ্রে পেটালেন ইউপি চেয়ারম্যান

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


নীলফামারীর ডোমারে পিইসি পরীক্ষা চলাকালে কেন্দ্রেই এক পরীক্ষার্থীকে মারধরসহ হুমকি প্রদান করেছেন এক ইউপি চেয়ারম্যান। এ ঘটনার পর পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কর্তব্যবোধ নিয়ে নানা প্রশ্ন উঠেছে। আর অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ ঘটনাটি ঘটেছে জেলার ডোমার উপজেলার ফার্মের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে। নির্যাতিত পরীক্ষার্থী হলেন, জামিরবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র সামিউল হক। পিইসি পরীক্ষায় তার রোল নং-৫৩৪৭। সে বড়গাছা বানিয়াপাড়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে। সামিউল জানায়, রবিবার পিএসসি পরীক্ষার প্রথমদিন সে যথানিয়মে পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষা চলাকালীন সময়ে সোনারায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ওই পরীক্ষা কেন্দ্রটি পরিদর্শনে যান। এ সময় তিনি সামিউল হকের কাছে জানতে চান তার দেয়া উত্তর কীভাবে তার পিছনের ছাত্রটি লিখল। সামিউল কি পিছনের ছাত্রটির দেখে লিখেছেন কিনা তা জানতে চায় চেয়ারম্যান আবুল কালাম আজাদ। সামিউল না জবাব দেবার পরেও চেয়ারম্যান তাকে ডোমার উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোহেল শাহাজাদাসহ অপরাপর শিক্ষকদের উপস্থিতিতে পরীক্ষার্থী সামিউলকে মারধর করে ও নানাভাবে ভয়ভীতি প্রদান এবং হুমকি প্রদর্শন করেন। এ ঘটনার পর থেকে ছাত্রটি অজানা আতঙ্কে ভুগছে।
এ ব্যাপারে সোনারায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে জানান, এটা তার বিরুদ্ধে চক্রান্ত। এ ব্যাপারে ডোমার উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোহেল শাহজাদা জানান, তারা জনপ্রতিনিধি আমরা কীভাবে তাদেরকে নিষেধ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ