Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে ধর্ষিত শিশু পূজার অস্ত্রোপচার সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুরে ধর্ষণের শিকার শিশু পূজার অস্ত্রোপচার করা হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গতকাল সোমবার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত হয় এ অস্ত্রোপচার চলে।
শিশু সার্জারি বিভাগের প্রধান ডা. আশরাফুল হক কাজল, বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. আবুল কালাম, গাইনি বিভাগের প্রফেসর ডা. সায়েবা আক্তার, নিউরোলজি বিভাগের প্রধান শাহাদাত হোসেন, গাইনি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ডা. ফিরোজা ওয়াজেদ, বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ডা. সালমা আলমসহ ১০ জনের বিশেষজ্ঞ দল অস্ত্রপচারে অংশ নেন।
ডা. আশরাফুল হক কাজল বলেন, পূজা আপাতত ভালো আছে। তাকে আইসিইউতে নেয়া হয়েছে। যদি কোনো সংক্রমণ না হয় তাহলে আগামীকাল ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি)-র বেডে নিতে পারবো। পূজার ব্যাপারে কনসেনট্রেট বেশি ছিল। তাই আজ আর কোনোও অপারেশন রাখিনি।
প্রসঙ্গত, গত ১৮ অক্টোবর দিনাজপুরের পার্বতীপুরে পাঁচ বছর বয়সী শিশু পূজা নিখোঁজ হয়। পরিবারের লোকজন অনেক খুঁজেও ওইদিন তার সন্ধান পায়নি। পরদিন ভোরে পূজাকে তার নিজ বাড়ির কাছে ফসলের ক্ষেত থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। তাকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির চারদিন পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। গত ২৬ অক্টোবর তার অপারেশন করার কথা থাকলেও ক্ষতস্থানে সংক্রমণ থাকায় অপারেশনের সিদ্ধান্ত বাতিল করা হয়।
এ ছাড়া এ ঘটনায় গত ২০ অক্টোবর নির্যাতিতা শিশুর বাবা একই গ্রামের জহির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৪২) ও আফজাল হোসেন কবিরাজকে (৪৮) আসামি করে পার্বতীপুর মডেল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে এ ঘটনায় ধর্ষক সাইফুল ইসলামকে আটক করে পুলিশ। অপর আসামি আফজাল এখনও পলাতক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ