Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবার বিমানের উড়োজাহাজে ইউএস-বাংলার ট্রলির ধাক্কা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ১২:০১ এএম

রাজধানীতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজকে ইউএস-বাংলা এয়ারলাইনসের মালামাল পরিবহনকারী ট্রলি-ডলি ধাক্কা দিয়েছে। গত শনিবারের এ ঘটনার পর গত রোববার শাহজালালে ইউএস-বাংলার একটি কোবাস (মালামাল বহনকারী বাস) বিমানের একটি ভিআইপি বাসকে ধাক্কা দিলে সেটি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আবু সালেহ মোস্তফা কামাল বলেন, উড়োজাহাজে ধাক্কা লাগার ঘটনাটি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ তদন্ত করছে।
তিনি জানান, বিমানের সংশ্লিষ্ট বিভাগ গত শনিবারের ঘটনায় ক্ষতিগ্রস্ত উড়োজাহাজের ক্ষয়ক্ষতি নিরূপণ করছে। উড়োজাহাজটি মেরামতের জন্য বোয়িং কোম্পানিকেও জানানো হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণ হলে মেরামতের খরচ ইউএস-বাংলা বহন করবে বলে জানান তিনি।
বিমানের মুখপাত্র তাহেরা খন্দকার বলেন, বিমানবন্দরের বে এলাকায় ইউএস-বাংলার একটি ট্রলি-ডলি একটি বোয়িং-৭৩৭ উড়োজাহাজকে ধাক্কা দিয়েছে।
উল্লেখ্য, ব্যাগ বহনের ওই গাড়িগুলো ডলি-ট্রলি নামে পরিচিত। ঢাকা এয়ারপোর্টে বেসরকারি এয়ারলাইন্সগুলো ট্রাক্টরের ইঞ্জিনের সঙ্গে ট্রলি জুড়ে দিয়ে ব্যাগ বহনের কাজটি করে। এরকম একটি গাড়ির দুটো ট্রলি চলন্ত অবস্থায় মূল ইঞ্জিন থেকে ছুটে গিয়ে বিমানের বোয়িংয়ে আঘাত হানে।
এর আগে গত ১১ এপ্রিল শাহজালালের হ্যাঙ্গারে বিমানের দুটি বোয়িং উড়োজাহাজ একটি অন্যটির সঙ্গে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ