Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্যাসের নতুন দাম জানা যাবে আজ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০৪ এএম

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এর পক্ষ থেকে নতুন গ্যাসের দাম ঘোষণা করা হবে। আজ রোববার বেলা ৩টায় আনুষ্ঠানিকভাবে এ দাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে বিইআরসি সূত্র। গড়ে প্রায় ১৭ থেকে ২০ ভাগের মতো দাম বৃদ্ধির চিন্তা করা হচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। আবাসিক গ্রাহকদের ক্ষেত্রে মাসিক বিল ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ১০৮০ অথবা ১১০০ টাকার মতো হতে পারে। এছাড়া অন্যখাতগুলোতে সমন্বয় করে দাম বাড়ানো হবে যাতে সাধারণ মানুষের ওপর চাপ না পড়ে।
গ্যাসের ভর্তুকির বিষয়ে বিইআরসির এক কর্মকর্তা বলেন, ২০২১-২২ অর্থবছরের ৬ হাজার কোটি টাকা ভর্তুকি, গ্যাস বিতরণ কোম্পানিগুলোর মুনাফার একটি অংশসহ বেশ কিছু জায়গা থেকে ফান্ড নিয়ে এলএনজিতে দেয়ার বিষয়টি বিবেচনা করেই আমরা গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দিতে যাচ্ছি। গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহি চৌধুরীর সঙ্গে গ্যাসের দামের বিষয়ে দিনভর বৈঠক করেছে বিইআরসির কর্মকর্তারা। এতে আবাসিকে গ্যাসের দাম কম বাড়িয়ে দাম সমন্বয়ের সিদ্ধান্ত নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ