Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভিএম নয়, জনগণ এবার ব্যালট-সিলে ফাইনাল খেলবে : জাগপা সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১২:০২ এএম

জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, ইভিএমের মাধ্যমে জনগণের ভোট ডাকাতির খেলা এবার খতম করা হবে বলে হুশিয়ারি দিয়ে বলেছেন, ইভিএমের জায়গা এবার ভোট কেন্দ্রে নয়, আওয়ামী লীগের ভোট ডাকাতদের ঘরে হবে। আগামী নির্বাচনে মুক্তিকামী জনতা আওয়ামী লীগের সাথে ‘ব্যালট-সিলে’ ফাইনাল খেলবে। ইভিএম আওয়ামী লীগের ভোট চুরির পণ্য হতে পারে কিন্তু জনগণ ব্যালটের মাধ্যমে ভোট ডাকাতির পণ্য ইভিএম বর্জন করবে। ইনশাআল্লাহ।

তিনি গতকাল শুক্রবার আসাদ গেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা আয়োজিত নির্দলীয় সরকার কর্তৃক ব্যালটের মাধ্যমে আগামী নির্বাচন ও তারুণ্যের ভোটাধিকার শীর্ষক যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতার অপব্যবহার করে সংবিধান থেকে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা গায়েব করে দিয়েছে। যেটা দেশের জনগণের স্বাধীন অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপের শামীল। অবিলম্বে ক্ষমতা থেকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। ব্যালটের মাধ্যমে আগামী নির্বাচনের ব্যবস্থা করতে হবে। দেশের তরুণদের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। অন্যথায় শেষ ফয়সালা অচিরই রাজপথে হবে।

ব্যারিস্টার তাসমিয়া প্রধান জালীমশাহীর পতনের লক্ষ্যে বিভিন্ন জোট বা ঐক্য গঠনের প্রক্রিয়াকে স্বাগত জানিয়ে বলেন, কোন ব্যাক্তির পছন্দে নয়, জাতীয় ঐক্য হতে হবে দেশ ও জনগণের প্রয়োজনে। রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্যে বলছি দেশের পরিস্থিতি উপলব্ধি করলে বুঝতে পারবেন গত ১৫ বছরে দেশ ৫০ বছর পিছিয়ে পড়েছে। মনে রাখবেন জাগপা হালুয়া রুটির ভাগিদার হতে চায় না! জাগপা জনগণের ভোট ও ভাতের অধিকার চায়। দেশ ও জনগণের দুর্দিনে পাশে থাকতে চায়। মুসলিম ,হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকলের নাগরিকত্ব অনুযায়ী মানুষের অধিকার চায়। ইনশাআল্লাহ জাগপা গণতান্ত্রিক সকল আন্দোলনে রাজপথে থেকে ফ্যাসিবাদের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাবে।

যুব জাগপা সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক প্রফেসর ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, মো. নিজামউদ্দিন অমিত, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, ঢাকা মহানগর জাগপার সভাপতি আরিফ হোসেন ফিরোজ, সাধারণ সম্পাদক এনায়েত আহমেদ হালিম, সহসভপতি মো. নাসির উদ্দিন, আশরাফুল ইসলাম হাসু, কেন্দ্রীয় সদস্য রিয়াজ রহমান,যুব জাগপা ঢাকা মহানগর উত্তর সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিপুল সরকার, প্রচার সম্পাদক সাহাব উদ্দিন সাবু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ