Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চার প্রতিষ্ঠানকে জরিমানা তিন লাখ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:০৪ এএম

বাজারে চালের দাম নিয়ন্ত্রণ ও অবৈধ মজুদ ঠেকাতে ঢাকা মহানগরীর উত্তরা এবং গাজীপুর জেলার টঙ্গী এলাকায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল বৃহস্পতিবার এই অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম। অভিযানে বিভিন্ন অনিয়মের কারণে চার প্রতিষ্ঠানকে সর্বমোট দুই লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অধিদফতরের কর্মকর্তারা জানান, বাণিজ্য মন্ত্রীর নির্দেশনায় এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে দেশব্যাপী চালের উপর অভিযান পরিচালনা করা হচ্ছে।
এর অংশ হিসেবে ঢাকা মহানগরীর উত্তরা এবং গাজীপুর জেলার টঙ্গী এলাকায় অভিযান পরিচালনা হয়।
পরিচালনাকালে চালের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকায় প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে চাল বিক্রি করা, ক্যাশ মেমো সংরক্ষণ না করা, পূর্বের দরের ক্রয়কৃত চালে ১ দিনের ব্যবধানে মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করা, ওজনে কম দেয়া ইত্যাদি অপরাধে টঙ্গী এলাকার মেসার্স মোল্লা চাউল আড়তকে ৫০ হাজার টাকা, মেসার্স রূপসী বাংলা ট্রেডার্সকে ১ লক্ষ ৫০ হাজার টাকা ও মেসার্স সাদিয়া রাইস এজেন্সিকে ২০ হাজার টাকা এবং উত্তরার (বিডিআর) ৬ নং মার্কেট এলাকার চালের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স হাজী জেনারেল স্টোরকে ৫ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠানকে সর্বমোট ২ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে কর্মকর্তারা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ