Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে বালু লুট বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০১ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ইনকিলাবে ‘বাধা উপেক্ষা করেই অর্থনৈতিক অঞ্চলের বালু লুট’ শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার ঈশ্বরগঞ্জকে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নিদের্শ দিয়েছে। গত মঙ্গলবার জেলা রেভিনিউ ডেপুটি কালেক্টর মো. তরিকুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে ওই নিদের্শ দেওয়া হয়।

জানা যায়, ব্রহ্মপুত্র নদের চরাঞ্চলকে ইতোমধ্যে অর্থনৈতিক অঞ্চল হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। কিন্তু সেই ব্রহ্মপুত্র নদ থেকে প্রতিদিন ট্রাকে করে বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী মহল। অর্থনৈতিক অঞ্চল থেকে প্রায় এক বছর ধরে ৫ কোটি ঘনফুট বালু প্রভাবশালীর হস্তক্ষেপে লুটপাট হয়। কিন্তু স্থানীয় প্রশাসন এবং সংসদ সদস্যের নিষেধাজ্ঞার পরও থামছে না বালু লুটপাট। এর প্রেক্ষিতে জাতীয় দৈনিক ইনকিলাবে গত ২৪মে ‘বাধা উপেক্ষা করেই অর্থনৈতিক অঞ্চলের বালু লুট’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশিত হওয়ার পরপরই নড়েচড়ে বসে প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন জানান, নির্দেশনা পাওয়ার পর পরই ওই এলাকা পরিদর্শন করা হয়েছে। বালু লুট বন্ধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ