Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অন্যদের চাকরি দেবেন বলে কোটি টাকা আত্মসাৎ

নিজেরা বেকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০০ এএম

ভাড়া করা গাড়ি নিজের বলে দাবি করতেন। গাড়িতে দু-একজন চাকরিপ্রার্থীকে নিয়ে সরকারি বিভিন্ন অফিসের সামনে গিয়ে নামতেন। এরপর অফিসের ভেতরে গিয়ে কিছুক্ষণ পর বের হয়ে আসতেন।
এভাবে চাকরিপ্রার্থী ও তাদের অভিভাবকদের আস্থা অর্জন করতেন প্রতারক হেলালউদ্দিন। পুলিশ কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার কথা বলে ভুয়া নিয়োগপত্র তুলে দিয়ে ৫ বছরে ৫০ জনের কাছ থেকে অন্তত ২ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি ও তার তিন সহযোগী।
গতকাল রাজধানীর টিকাটুলিতে র‌্যাব-৩–এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই প্রতারক চক্র সম্পর্কে এসব তথ্য দেওয়া হয়। র‌্যাব-৩–এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য তুলে ধরেন।
এর আগে গত মঙ্গলবার রাতে রাজধানীর মিরপুর ও মতিঝিলে অভিযান চালিয়ে এ চক্রের মূল হোতা হেলাল ও তার তিন সহযোগীকে আটক করা হয়। আটক অন্যরা হলেন হেলালের সহযোগী মফিজুল ইসলাম ওরফে লেবু (৪৭), খন্দকার মারুফ (৩৭) ও আবদুল কাদের ওরফে রাজু (২৯)। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ভুয়া নিয়োগপত্র, জাল অফিস আদেশ ও সিল উদ্ধার করা হয়েছে। আরিফ মহিউদ্দিন বলেন, আটক প্রতারকদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, চক্রের হোতা হেলাল নিজেকে কোথাও মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), কোথাও উপপরিদর্শক (এসআই) হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন। চাকরিপ্রার্থীদের চতুরতার সঙ্গে কথার জালে ফাঁসিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতেন তিনি। আরিফ মহিউদ্দিন আরও বলেন, বিভিন্ন ব্যক্তির কাছ থেকে হাতিয়ে নেওয়া দুই কোটি টাকা হেলাল চক্রের অন্য সদস্যদের সঙ্গে ভাগ করে নেন। চাকরিপ্রার্থী প্রত্যেকের কাছ থেকে ৩ থেকে ৯ লাখ টাকা পর্যন্ত নিতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ