Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেয়র পদে আইভীসহ ৫ জনের মনোনয়নপত্র ক্রয়

নাসিক নির্বাচন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১১:১৮ পিএম

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (এনসিসি) নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ ৫ জন মনোনয়নপত্র ক্রয় করেছেন। তবে বিএনপির পক্ষ থেকে এখন পর্যন্ত চূড়ান্ত ভাবে কোন প্রার্থীর নাম ঘোষণা না দেয়ায় এখনো মনোনয়ন পত্র সংগ্রহ করেননি। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে ধোয়াশার সৃষ্টি হলেও শেষতক ভোটে থাকলে কে হবেন প্রার্থী সেটা নিয়ে নতুন করে আলোচনার সৃষ্টি হয়েছে। জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে প্রার্থী হতে কেন্দ্র থেকে ‘চাপ’ দিলেও তাঁর অনাগ্রহে সুযোগ চলে এসেছে দুইজনের যাঁরা দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছেও প্রার্থী হওয়ার ইচ্ছে পোষণ করেছেন।
ওই দুইজন হলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন খান যিনি ২০১৪ সালের এপ্রিল ৭ খুনের ঘটনার পর বিচার দাবিতে আন্দোলন করতে গিয়ে ব্যাপক আলোচনায় আসেন। অপরজন হলেন নারায়ণগঞ্জ শহর বিএনপির সেক্রেটারি এটিএম কামাল। সরকারবিরোধী আন্দোলন করতে গিয়ে কামাল এখন পর্যন্ত ৪০টির মত মামলার আসামি হয়ে বেশ কয়েক মাস কারাভোগ করেছেন। তবে এ দুই নেতাকে নিয়ে বিতর্ক আছে। দুইজনই দলচ্যুত ছিলেন এক সময়ে।
জানা গেছে, আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট। ইতোমধ্যে আওয়ামী লীগ এখানে বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দিয়েছে। আর বিএনপির প্রার্থীতা নির্ধারণে চলছে বৈঠক।
গতকাল রোববার (২০ নভেম্বর) বেলা ১১টার দিকে আইভীর ব্যক্তিগত সহকারী (পিএ) আবুল হোসেন জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদার বলেন, সেলিনা হায়াৎ আইভী ছাড়াও ওয়ার্কার্স পার্টি থেকে মাহাবুবুর রহমান ইসমাইল ও কল্যাণ পাটির পক্ষ থেকে রাশেদ ফেরদৌস, এলডিপির কামাল প্রধান জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার যুগ্ম সম্পাদক সুলতান মাহমুদ মেয়র পদের জন্য মনোনয়নপত্র ক্রয় করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ