Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষকদের নিয়ে রাজনীতি করবেন না, ছাত্রদেরও জড়াবেন না-ওবায়দুল কাদের

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১১:০৯ পিএম | আপডেট : ১১:৪৪ পিএম, ২০ নভেম্বর, ২০১৬

আওয়ামলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেধাবী শিক্ষার্থীরা রাজনীতিতে না এলে রাজনীতিকদের খালি চেয়ারগুলোতে খারাপ মানুষগুলো বসে যাবে। এতে রাজনীতি মেধাশূন্য হয়ে পড়বে। তাতে ক্ষতিগ্রস্ত হবে দেশ।
মেধা অর্জনের জন্য রাজনীতি বাধা হয়ে থাকতে পারে না। গতকাল রোববার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘বীর মুক্তিযোদ্ধা হাজী ইদ্রিস মিলনায়তনে’ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ কর্তৃক আয়োজিত ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্পে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘আমি ভিসি সাহেবকে অনুরোধ করছি, আপনি শিক্ষকদের নিয়ে রাজনীতি করবেন না। ছাত্রদের ও শিক্ষকদের রাজনীতিতে জড়াবেন না। ছাত্রদের নিয়ে শিক্ষকেরাও যদি রাজনীতি করেন, তাহলে শিক্ষার পরিবেশ আর থাকবে না। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।’
মাদক বিস্তারের বিষয়ে ইঙ্গিত করে বলেন, সর্বনাশা মাদক আমাদের দেশকে, তরুণ সমাজকে ধ্বংস করে দিচ্ছে। ইয়াবার বিরুদ্ধে সামাজিক আন্দোলন এবং তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে। ইয়াবাসহ সব মাদককে ‘না’ বলতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগযাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। স্বাগত বক্তব্য রাখেন প্রো-ভিসি মো: আবুল হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মোরশেদ আলম এমপি, আয়েশা ফেরদৌস এমপি, জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার মো: ইলিয়াছ শরীফ প্রমুখ।


ওবায়দুল কাদেরকে পরিবহন মালিক-শ্রমিকদের অভিনন্দন
স্টাফ রিপোর্টার
বাংলাদেশ ট্রাক, কাভার্ড ভ্যান এবং ট্রান্সপোর্ট এজেন্সি মালিক-শ্রমিক ঐক্যপরিষদ আওয়ামী লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানিয়েছেন। গতকাল রবিবার সন্ধ্যায় সংগঠনের আহ্বায়ক রুস্তম আলী খান ও সদস্য সচিব কাউছার আলী খান পলাশের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর  সঙ্গে সাক্ষাৎ করেন এবং অভিনন্দন জ্ঞাপন করেন। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ইকবাল হোসেন অপু ও মারুফা আক্তার পপি উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে বাংলাদেশ ট্রাক, কাভার্ড ভ্যান এবং ট্রান্সপোর্ট এজেন্সি মালিক-শ্রমিক ঐক্যপরিষদ নেতৃবৃন্দের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকার সারা বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার অবকাঠামো উন্নয়নে অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করছে।
তিনি বলেন, এই সমস্ত ব্যয়বহুল প্রকল্প দেশের মানুষ এবং বিদেশি বন্ধু রাষ্ট্রের আর্থিক সহায়তায় নির্মিত হচ্ছে। কোনো নির্দিষ্ট রাজনৈতিক দল বা সরকার ক্ষমতায় না থাকলেও এই সকল সড়ক ও রাস্তা ঠিকই থাকবে। তিনি পরিবহন শ্রমিক মালিকদের সড়ক ব্যবহারের ক্ষেত্রে আরো অধিক যতœবান, মনোযোগী ও সতর্ক হওয়ার জন্য অনুরোধ জানান।
কাদের বলেন, শীতকালীন আবহাওয়াজনিত কারণে বর্তমানে ঘন কুয়াশার কারণে যানচলাচলের ক্ষেত্রে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সড়ক পথে চলাচলের ক্ষেত্রে পরিবহন শ্রমিকদের ওভারলোড পরিহার করতে হবে এবং সীমিত গতিতে গাড়ি চালাতে হবে। তিনি পরিবহন শ্রমিক মালিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে বর্তমান সরকারের উন্নয়নের মেগা প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়নে কার্যকরী ভূমিকা রাখতে আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ