Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তারেক রহমানের জন্মদিন পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১১:০৬ পিএম

কেক কাটা, গরীব-দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদিন পালন করেছে বিএনপি
গতকাল রোববার সকালে জন্মদিন উপলক্ষে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প বসে। সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত এই ক্যাম্পে চার শতাধিক দুস্থ-দরিদ্র মানুষের চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ওষুধপত্র দেয়া হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সকালে এই ক্যাম্পের উদ্বোধন করেন। এসময়ে ড্যাবের মহাসচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।
সকাল সাড়ে ১১টায় মহানগর কার্যালয়ে ঢাকা মহানগরীর উদ্যোগে তারেক রহমানের জন্মদিনের কেক কাটেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। এ সময়ে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ মহানগর নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া যুবদল ও মহিলা দলের পক্ষ থেকেও আলাদা আলাদাভাবে কেক কাটা হয়।
ধানমন্ডি থানার ব্যানারে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্ট্যার নাসির উদ্দিন অসিমের উদ্যোগে এতিম ও মাদরাসার ছাত্রদের মধ্যে খাবার বিতরণ করা হয়। অন্যদিকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজীদ আরেফীনের উদ্যোগে এতিম ও মাদরাসার ছাত্রদের মধ্যে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
কেক কাটা ও আলোচনা সভাগুলোতে ‘শুভ শুভ জন্মদিন, তারেক রহমানের জন্মদিন’, ‘হ্যাপী হ্যাপী নাইস ডে, তারেক জিয়ার বার্থ ডে’ ইত্যাদি শ্লোগান দেয়। পরে তারেকের আশু আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত হয়।
এর আগে ২০ নভেম্বর প্রথম প্রহরে গুলশানে তারেক রহমানের ৫২তম জন্মদিনের কেক কাটে দিবসটি পালন করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
১৯৬৫ সালের ২০ নভেম্বর তারেক রহমানের জন্ম। দীর্ঘ ৮ বছর ধরে তারেক লন্ডনের সাউথ ওয়েলিংটন হসপিটালের চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিতে লন্ডনে অবস্থান করছেন পরিবারকে নিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ