Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘অর্থহীন’ জেলা পরিষদ নির্বাচনে এরশাদের ‘না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১১:০৪ পিএম

 জেলা পরিষদ নির্বাচনে জাতীয় পার্টি (এরশাদ) অংশ নেবে না বলে জানিয়ে দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, কারণ এই নির্বাচন অর্থহীন।
নির্বাচনের ফলাফল কী হবে তা আমরা জানি। গত ইউনিয়ন নির্বাচনে সারা দেশে ১৪৫ জন মানুষ মারা গেছে। আমরা হত্যা, হানাহানি, অস্ত্রের রাজনীতিতে বিশ্বাস করি না। তবে জাপা আগামী জাতীয় নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে বলে তিনি জানান।
গতকাল রোববার রাজধানীর একটি কনভেনশন সেন্টারে বিকল্পধারার সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি এম শহিদুর রহমানের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে এরশাদ তার দলের এ সিদ্ধান্তের কথা জানান।
এরশাদ বলেন, বিএনপি মাত্র আট বছর ক্ষমতার বাইরে, তাতেই তারা ছিন্নভিন্ন। শুধু টেলিভিশন পর্দায় তাদের দেখা যায়; মাঠে দেখা যায় না। আমরা ২৬ বছর ক্ষমতার বাইরে থেকেও টিকে আছি... শুধু টিকে আছি তা নয়- আমরা মাঠে আছি, জনগণের হৃদয়ে আছি, টেলিভিশন পর্দায়ও আছি। আমরা বসে নেই। জনগণের মনের কথা আমরা জানি।
তিনি বলেন, আগামী ১ জানুয়ারি আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী। আমরা সেজন্য প্রস্তুতি নিচ্ছি। সেখানে আমরা আগামী নির্বাচনের বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানাব।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচন কমিশন পুনর্গঠন প্রস্তাবের প্রতি ইঙ্গিত করে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, যারা সংসদে প্রতিনিধিত্ব করছেন, তাদের সঙ্গে আলোচনার ভিত্তিতে একটি বিধিসম্মত, বাস্তবসম্মত নির্বাচন কমিশন গঠন করা হোক। যারা সংসদের বাইরে আছে, তাদের সঙ্গে কথা বলার কোনো অধিকার নেই।
তিনি আরো বলেন, শহিদুর রহমান জাতীয় পার্টিতে যোগদান করায় আমি অত্যন্ত আনন্দিত। আমি সশস্ত্রবাহিনীতে ছিলাম, তিনিও ছিলেন। আমি ৩৬ বছর সেনাবাহিনীতে থেকে দেশের জন্য কাজ করেছি, তারপর দেশের স্বার্থে, জনগণের স্বার্থে রাজনীতিতে এসেছি। আমি আশা করব তিনিও দেশ এবং জনগণের স্বার্থে কাজ করবেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু প্রমুখ উপস্থিতি ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ