Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন শুরু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ১২:১৩ এএম

বর্ডার গার্ড বাংলাদেশের রিজিয়ন কমান্ডার বিজিবি এবং ফ্রন্টিয়ার আইজি বিএসএফ পর্যায়ে চার দিনব্যাপী সীমান্ত সম্মেলন শুরু শুরু হয়েছে। সোমবার দুপুরে সিলেটে চার দিনব্যাপী এই সম্মেলন শুরু হয়। ভারতের ত্রিপুরা ফ্রন্টিয়ারের মহাপরিদর্শক শ্রী সুমিত শরণের নেতৃত্বে ছয় সদস্যের বিএসএফ প্রতিনিধিদল সম্মেলনে যোগদান করেছেন।

অন্যদিকে বিজিবির রিজিয়ন সদর দপ্তর, চট্টগ্রাম রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গনি চৌধুরীর নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশ নিয়েছেন। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দও রয়েছেন।
বিজিবির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্মেলনে সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ, মাদকসহ অন্যান্য চোরাচালান, নারী ও শিশু পাচারসহ বিভিন্ন সীমান্ত অপরাধ, আন্তর্জাতিক সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম, দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি বিজিবি-বিএসএফের মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধির বিভিন্ন উদ্যোগ ইত্যাদি নিয়ে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হবে । উল্লেখ্য, সম্মেলন শেষে আগামী ২ জুন বিএসএফ প্রতিনিধিদল ভারতে প্রত্যাবর্তন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ