Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্ত্রীকে হত্যা করে আত্মীয়কে খবর দিলেন স্বামী

পান্থপথে বিএসইসি কর্মকর্তার ঝুলন্ত লাশ উদ্ধার মেট্রোরেলের স্টেশন থেকে ইট পড়ে পথচারীর মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ১২:১৩ এএম

রাজধানীর বংশালের মাহুতটুলী ওয়াসা গলি এলাকার একটি বাসা থেকে রত্না আক্তার (২০) নামের এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গলায় ওড়না পেঁচিয়ে তার স্বামী তাকে হত্যা করে। গত রোববার রাত সাড়ে আটটার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল (মিটফোর্ড) কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জানা যায়, দুই দিন আগে জামালপুর থেকে স্বামীকে নিয়ে মামার বাসায় বেড়াতে আসেন রত্না। বাসার নিচতলার একটি কক্ষে স্বামী-স্ত্রী ছিলেন। আর মামা-মামি থাকেন বাসার দোতলায়। গত রোববার দুপুরের দিকে রত্নার মামিকে ফোন করেন আরিফ। ফোন পেয়ে ওই কক্ষে গিয়ে রত্নার লাশ দেখতে পান তার মামি।
বংশাল থানার এসআই মো. মোখলেছুর রহমান জানান, লাশ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই নারীর ওড়না দিয়ে হাত বাধা ও গলায় ওড়না প্যাঁচানো ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে গলায় ওড়না পেঁচিয়ে তার স্বামী হত্যা করে পালিয়েছেন।
অন্যদিকে রাজধানীর পান্থপথের একটি ফ্ল্যাট থেকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এক সহকারী পরিচালকের লাশ উদ্ধার করা হয়েছে। রোববার মেহেদী হাসান নামের ওই কর্মকর্তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।
শেরে বাংলা নগর থানার ওসি উৎপল বড়ুয়া বলেন, গত রোববার সন্ধ্যায় তার লাশ উদ্ধার করা হয়। নিহতের গ্রামের বাড়ি ফরিদপুরের ভাঙা উপজেলায়। পান্থপথের ওই ফ্ল্যাটের একটি কক্ষে তিনি ভাড়া থাকতেন। তিনি অবিবাহিত ছিলেন।
ওসি জানান, ঘরে মেহেদীর বিছানায় একটি চিরকুটও পাওয়া গেছে। সেখানে লেখা ছিল- ‘নিদ্রাহীনতায় বাঁচতে পারলাম না’। মেহেদী দরজা না খোলায় তার পাশের রুমের লোকজন পুলিশে খবর দেয়। পরে বিকল্প চাবি দিয়ে দরজা খুলে আমরা তাকে ভেতরে ঝুলন্ত অবস্থায় পাই। তার ব্যাপারে আরও খোঁজখবর চলছে বলে জানান ওসি। তিনি বলেন, ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। মেহেদী হাসানের মৃত্যুর ব্যাপারে পরিবারের তরফ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।
এছাড়া মিরপুর ১১ নম্বরে নির্মাণাধীন মেট্রোরেলের স্টেশন থেকে ইট পড়ে মাহবুবুর তালুকদার (৪৯) নামে এক পথচারী নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।
পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, গত সোমবার দুপুর ১২টার দিকে মিরপুর-১১ নম্বর অংশে নির্মাণাধীন মেট্রোরেলের ২০৩ নম্বর পিলার সংলগ্ন এলাকার নিচ দিয়ে যাওয়ার সময় পথচারী মাহবুবুর তালুকদারের মাথায় মেট্রোরেলের উপরের দেওয়াল ভেঙে ব্লকের ইট পড়ে। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। এ ঘটনায় আরও পাঁচ জন আহত হয়েছেন, তবে তাদের আঘাত গুরুতর নয়। তারা এখন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ