Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলায় চার্জ গঠন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০২ এএম

ক্রসফায়ারে নিহতের উপর দায় চাপিয়ে শিশু ধর্ষণের মামলার প্রকৃত আসামিকে বাদ দিয়ে পুলিশ রিপোর্ট প্রত্যাখ্যান করে আসামির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। ৫ বছরের কন্যা শিশু ধর্ষণের ঘটনায় একমাত্র আসামিকে পুলিশ তদন্তে অভিনব পন্থায় বাদ দিলেও সামগ্রীক বিষয় বিবেচনায় অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।
গতকাল সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. জামিউল হায়দার একমাত্র আসামি নির্মল চন্দ্র আইসের বিরুদ্ধে এ অভিযোগ গঠন করেন বলে জানিয়েছেন বাদীপক্ষের মানবাধিকার আইনজীবী জিয়া হাবীব আহসান। তিনি বলেন, নগরীর আকবরশাহ থানার বেলতলী ঘোনা এলাকায় দরিদ্র রিক্সাওয়ালার শিশু কন্যাকে শ্যাম্পু ও বেলুন কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে নির্মল চন্দ্র আইসের বিরুদ্ধে শিশুটির পিতা মো. সাজু মিয়া বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই বিকাশ চন্দ্র শীল ভিন্ন থানায় পুলিশের ক্রস ফায়ায়ে নিহত জনৈক সন্ত্রাসী বেলাল হোসেনকে শিশু ধর্ষক সাজিয়ে মূল অভিযুক্তকে চার্জশীট থেকে বাদ দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। বাদীর নারাজীর প্রেক্ষিতে আদালত ডিবি পুলিশকে তদন্তের নির্দেশ দেন। ডিবি পুলিশের পরিদর্শক প্রিটন সরকারও আগের প্রতিবেদন অনুসরণ করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। তবে বাদীপক্ষের আবেদন এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ