Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচার বিভাগ শক্তিশালী হলে গণতন্ত্র শক্তিশালী হবে : প্রধান বিচারপতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৯:৫০ পিএম

বিচার বিভাগ শক্তিশালী হলে দেশের গণতন্ত্র শক্তিশালী হবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এজন্য বিচার বিভাগকে শক্তিশালী করতে গণমাধ্যমকর্মীদের গঠনমূলক প্রতিবেদন প্রকাশ ও সম্প্রচারের পরামর্শ দেন তিনি।

আজ সোমবার (৩০ মে) ল রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধান বিচারপতি এ পরামর্শ দেন। প্রধান বিচারপতি বলেন, আদালতের কার্যক্রম চলাকালে সুপ্রিম কোর্টের বিচারকরা বিভিন্ন সময়ই বিভিন্ন মন্তব্য করেন। সেসব মন্তব্যের সব গণমাধ্যমে আসা ঠিক না।

তিনি বলেন, আমি কুষ্টিয়ার একটি গ্রামের মানুষ। আমি সাধারণত স্থানীয় ভাষায় কথা বলি। সংবাদ মাধ্যমগুলো আমার আঞ্চলিক ভাষার সে বক্তব্য বা মন্তব্য খুব সুন্দরভাবে লিখে প্রতিবেদন তৈরি করে। দেখে আমি মুগ্ধ হয়ে যাই! এক প্রশ্নে প্রধান বিচারপতি বলেন, আদালতে বিচারাধীন মামলার ব্যাকলগ কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। সাংবাদিকরা যাতে সুপ্রিম কোর্ট থেকে প্রাসঙ্গিক তথ্য পায় সে ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন বিচার বিভাগের প্রধান।

ল রিপোর্টার্স ফোরামের নব নির্বাচিত সভাপতি আশুতোষ সরকার, সহ-সভাপতি দিদারুল আলম দিদার, সাধারণ সম্পাদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা, যুগ্ম সম্পাদক ফজলুল হক মৃধা, কোষাধ্যক্ষ আব্দুল জাব্বার খান, সাংগঠনিক সম্পাদক আরাফাত মুন্না, দপ্তর সম্পাদক এস এম নূর মোহাম্মদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ হাসান, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক হাবিবুল্লাহ হাবিব, কার্যনির্বাহী সদস্য শেখ জামাল হোসাইন, আমিনুল ইসলাম মল্লিক, আব্দুল্লাহ তুহিন ও মাহমুদুল আলম এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ