Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারি কোষাগারে টাকা না থাকলে জনগণই রোহিঙ্গা শরণার্থীদের পুণর্বাসনের ব্যবস্থা করবে-ইসলামী আন্দোলন

সরকার মানবাধিকার লঙ্ঘন করেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ১:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। বলেছেন মায়ানমারে রোহিঙ্গা হত্যাযজ্ঞ বন্ধে এগিয়ে আসতে জাতিসংঘ ও আইসি এবং সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও শান্তিকামী বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশ আশ্রয় না দিয়ে সরকার মানবাধিকার লঙ্ঘন করেছে। তিনি আরো বলেন, শরণার্থীদের ভরণপোষণের জন্য রাষ্ট্রীয় কোষাগারে অর্থ না থাকলে প্রয়োজনে মুসলমানরা চাঁদা তুলে স্বারণার্থীদের পুর্ণবাসনে এগিয়ে আসতে প্রস্তুত। তিনি বলেন, বাংলাদেশ সরকারকে সংসদে নিন্দা প্রস্তাব পাশ করে জাতিসংঘের মাধ্যমে মায়ানমারে চাপ প্রয়োগ করতে হবে। প্রয়োজনে মায়ানমারের সাথে যা যা করার প্রয়োজন তা করতে হবে। অন্যথায় ৯২ ভাগ মুসলমান সরকারের বিরুদ্ধে আন্দোলনে নেমে আসতে বাধ্য হবে। তিনি আগামী ১২ ডিসেম্বর ঢাকাস্থ মায়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি সফলের জন্য ঈমানদার জনতার প্রতি আহ্বান জানান।
তিনি আরো বলেন, দেশবাসী একটি নিরপেক্ষ ও যোগ্য নির্বাচন কমিশন দেখতে চায় যাতে সকল দলের অংশগ্রহণের মাধ্যমে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করে একটি গ্রহণযোগ্য সরকার প্রতিষ্ঠিত আইনের শাসন কায়েম হয়।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব- অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতি হেমায়েতুল্লাহ, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, অর্থ সম্পাদক আলহাজ হারুনুর রশীদ, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ঢাকা উত্তর অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ মাওলা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ