Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গোবিন্দগঞ্জে আখ ক্ষেতে আগুন ব্যাপক ক্ষতি

সাঁওতাল ঘটনায় আরো ২ বিএনপি নেতা গ্রেফতার

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১১:১৩ পিএম | আপডেট : ১২:০৮ এএম, ২০ নভেম্বর, ২০১৬

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকায় সাঁওতালদের ওপর হামলা, লুটপাট ও ঘরে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের হওয়া মামলায় গত শুক্রবার রাতে আরো ২ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, উপজেলার সাপমারার তরফকামাল কামারপাড়া গ্রামের মরহুম নায়েব আলীর পুত্র ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন ও আব্দুল রহমানের পুত্র সাপমারা ইউনিয়ন বিএনপির ৭নং ওয়ার্ড সভাপতি আকবর আলী।
ক্ষতিগ্রস্ত সাঁওতালদের পক্ষে স্বপন মুরমু অজ্ঞাতনামা ৫/৬শ’ জনকে আসামী করে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরপরই থানা পুলিশ অভিযানে নেমে পড়ে। এখন পর্যন্ত ঘটনার সাথে জড়িত অভিযোগে মোট ১০ জনকে গ্রেফতার করা হলো।
এদিকে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের আখ ক্ষেতে গতকাল শনিবার দুপুরে এক অগ্নিকা-ে বিপুল পরিমাণ ক্ষতি হয়েছে। খবর পেয়ে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
খামারের ডিজিএম জানান, দুপুর দেড়টার দিকে খামারের ফকিরগঞ্জ এলাকার ১১-আই ব্লকের বীজ আখের জমিতে অগ্নিকা-ের সূত্রপাত হয়, এতে খামারের ৩৩ বিঘা জমির দ-ায়মান আখ ক্ষতিগ্রস্ত হয়। অগ্নিকা-ের কারণ জানা যায়নি।
খবর পেয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হান্নান, চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল আওয়াল ও থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কর্মকর্তারা জানিয়েছেন অগ্নিকা-ের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ