Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সকল মুসলিম দেশকে রোহিঙ্গা মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান

বার্মিংহাম আল ইসলাহ’র উদ্যোগে জরুরি সভা

লন্ডন সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১১:১০ পিএম

আনঞ্জুমান আল-ইসলাহ ইউকে বার্মিংহাম শাখার উদ্যোগে গত ১৬ নভেম্বর (বুধবার) স্থানীয় বাংলাদেশ ইসলামিক সেন্টারে এক জরুরি সভা শাখার প্রেসিডেন্ট মাও. কাজী সেলিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বার্মিংহাম আল ইসলাহ’র জেনারেল সেক্রেটারি মাও. মো. হুসাম উদ্দিন আল হুমায়দীর উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন শাখার ক্যাশিয়ার হাজী সাহাব উদ্দিন প্রশিক্ষণ সম্পাদক মাও. বদরুল হক খান, ওয়েলফেয়ার সেক্রেটারি মো. সাইফুল আলম সদস্য হাজী তেরা মিয়া, হাজী মাস্টার আব্দুল বসির ও হাজী সৈয়দুর রহমান।
নবগঠিত সদস্য মাও. বুরহান উদ্দিন আহমেদ পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় জানানো হয়। মিয়ানমারের আরকান রাজ্যে ইতিহাসের নিকৃষ্টতম নির্মম পৈশাচিক কায়দায় মুসলমানদের উপর নির্যাতন চালানো হচ্ছে। ইতিমধ্যে অসংখ্য নিরীহ নিরস্ত্র মুসলমান তাদের হাতে নির্মমভাবে শহীদ হয়েছে। নিগৃহীত হয়েছে অসংখ্য মুসলিম পরিবার, সেখানে প্রতিমূহূর্তে মৃত্যুর ঝুঁকি নিয়ে জীবনযাপন করছে হাজার হাজার মুসলিম পরিবার। তাদের জীবনের কোন নিরাপত্তা বলতে কিছুই নেই। অনেকে নিরাপদ আশ্রয়ের আশায় ছুটছে দিকিব্দিক, কিন্তু কেউ তাদের আশ্রয় দিচ্ছে না। এমনকি বাংলাদেশে মত মসুলিম সংখ্যাগরিষ্ট দেশেও তাদের আশ্রয় হচ্ছে না।
বক্তারা বিশ্বের সকল মুসলিম দেশকে মায়ানমারের নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। পরিশেষে বিশেষ মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ