Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কালকিনিতে নৈশ কোচ খাদে, ২ লাশ উদ্ধার নিখোঁজ ৮ অন্যান্য স্থানে নিহত ৬ আহত ২২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১১:০৫ পিএম

মাদারীপুরের কালকিনিতে একটি যাত্রীবাহী নৈশ কোচ গতকাল ৩০ ফুট গভীর খাদে পড়ে কমপক্ষে ২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ২০ যাত্রী। নিখোঁজ রয়েছেন ৮ জন। এছাড়া খুলনা, পাবনা, বগুড়া জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় আরো ৭ জন নিহত হয়েছেন।
কালকিনিতে নৈশকোচ খাদে, ২ লাশ উদ্ধার
মাদারীপুর জেলা ও কালকিনি সংবাদদাতা : শনিবার ভোরে ফরিদপুর-বরিশাল মহাসড়কে মাদারীপুর জেলার কালকিনির পান্তাপাড়া নামক স্থানে ঈগল পরিবহনের একটি নৈশযাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে ডুবে যায়। এতে ২জন নিহত এবং ২০ যাত্রী আহত হয়েছে। নিখোঁজ রয়েছে ৮ যাত্রী। আহতদের মাদারীপুর সদর হাসপাতাল ও কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতের একজন বরগুনা জেলার ফুলঝরি গ্রামের স্কুল শিক্ষক কামাল হোসেন (৩৫) এবং অপরজন একই এলাকার আঃ আজিজ জমাদ্দারের ছেলে মোঃ জাফর ইকবাল (৩০)।
পুলিশ, স্থানীয় প্রত্যক্ষদর্শী ও আহত যাত্রীরা জানান, বাসটি ঢাকা থেকে বরিশালের দিকে যাচ্ছিল। চালক ঘুমন্ত অবস্থায় থাকায় বাসটি ডাসার থানার পান্তাপাড়া ব্রিজের কাছে পৌঁছলে রাত অনুমান ৪টায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডান দিকে গভীর খাদে পড়ে যায়। খাদটি অন্তত ৩০ ফুট গভীর হওয়ায় বাসটি পুরো পানিতে তলিয়ে যায়। এ সময় ২০ জন আহত হয়। খবর পেয়ে মাদারীপুরের ফায়ার সার্ভিস ও ডাসার থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে।
নৌবাহিনীর ১৪ সদস্যের ডুবুরী দল
এদিকে দুর্ঘটনার পর পরই নৌবাহিনীর ১৪ সদস্যের একটি উদ্ধারকারী ডুবুরী দল খুলনা থেকে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। নৌবাহিনীর পাশাপাশি ফায়ার সার্ভিস, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সাধারণ জনগণ সম্মিলিতভাবে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।
খুলনায় দুই জন নিহত
খুলনা ব্যুরো :
খুলনায় সড়ক দুর্ঘটনায় ভুইয়া আব্দুস সালাম (৫৬) ও শেখ আব্দুল আহাদ (৩৬) নামে দুইজন  নিহত হয়েছে। গতকাল (শনিবার) বেলা সাড়ে ১২টার দিকে খুলনা বাইপাস সড়কের আড়ংঘাটার আকমানের মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এরআগে, গত ১৭ অক্টোবর খুলনার রূপসার কুদিরবটতলায় দু’জন এবং ফুলতলার যুগ্নীপাশায় একজন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছিলেন।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রায়েরমহল এলাকার ভুঁইয়া আব্দুস সালাম ও শেখ আব্দুল আহাদ দুইজন নিজস্ব বাইসাইকেল যোগে লাইনবিলপাবলা থেকে বাড়ীতে ফেরার সময় আকমানের মোড়ে পৌঁছলে জিরোপয়েন্ট থেকে আসা দ্রুতগতির একটি প্রাইভেট কারের সাথে তাদের সংঘর্ষ হয়। সংঘর্ষে  ঘটনাস্থলেই আহাদ মারা যায়। স্থানীয় লোকজন আব্দুস সালামকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। দু’জনই ঘের ব্যবসায়ী।
রাজাপুরে মোটর সাইকেল আরোহী নিহত
রাজাপুর উপজেলা সংবাদদাতা :
ঝালকাঠির রাজাপুরে যাত্রীবাহী বাস চাপায় বাবুল হোসেন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার বিকেলে বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের উপজেলার উত্তর বাগড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মোটরসাইকেল চালক ও অপর আরোহী আহত হয়েছে। নিহতের বিষয়টি রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার আবুল খায়ের রাসেল নিশ্চিত করেছেন। নিহত ওই ব্যক্তির বাড়ি খুলনায় বলে জানালেও বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।
পাবনায় বালু শ্রমিক নিহত
পাবনা জেলা  সংবাদদাতা:
পাবনার কেন্দ্রীয় বাস টার্মিনালের কাছে ট্রাক চাপায় আসাদ (৩০) নামে এক বালু শ্রমিকের মৃত্যু হয়েছে। সে পাবনা সদর উপজেলাধীন ভাঁড়ারা ইউনিয়নের মো: ইউনুসের পুত্র। পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে কেন্দ্রীয় বাস টার্মিনালের কাছে চেতনের মোড় নামক স্থানে  বালু বোঝাই একটি দ-ায়মান ট্রাকের পেছনে আসাদ দাঁড়িয়ে  ছিল। এ সময় দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে মাথায় গুরুতর আঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
আদমদীঘিতে নিহত ২
আদমদীঘি উপজেলা সংবাদদাতা ঃ
বগুড়ার আদমদীঘিতে পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় এক অজ্ঞাত বৃদ্ধাসহ দুই জন নিহত হয়েছে। জানাযায়, গতকাল সকালে উপজেলার মুরইল স্ট্যান্ডের পশ্চিম পাশে নওগাঁ-বগুড়া মহাসড়কে বাসের ধাক্কায় ঘটনাস্থলেই অজ্ঞাত আনুমানিক (৬০) বছরের এক বৃদ্ধা নিহত হন। অপরদিকে শুক্রবার রাত ৮ টারদিকে উপজেলার জিনইর গ্রামের মোড়ে এক ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রয়েল হোসেন (২৮) নিহত হয়। নিহত রয়েল উপজেলার কুসুম্বী গ্রামের ফজলুর রহমানের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ