Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোটারবিহীন অবৈধ সরকারের পক্ষেই বেগম খালেদা জিয়ার প্রস্তাবকে উড়িয়ে দেয়া সম্ভব-শফিউল আলম প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১১:০১ পিএম

জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, ভোটার ছাড়া একটি অবৈধ সরকারের পক্ষেই বেগম খালেদা জিয়ার ইসি গঠনের প্রস্তাবকে উড়িয়ে দেওয়া সম্ভব। দালাল সরকারকে বাধ্য করা না হলে এরা কখনোই গণদাবি মানতে চায় না। গণতন্ত্রের জন্যই স্বাধীনতা সংগ্রাম। গণতন্ত্র কেড়ে নেওয়া হয় বলেই জনগণ বাকশালকে কবর দিয়েছিল। ভোটাধিকার ফিরে পেতে জনগণই ইসি গঠনে খালেদা জিয়ার ঐক্যমতের প্রস্তাবও মানতে বাধ্য করবে। সুতরাং সময় থাকতে দাবি মানুন।
৯ম সেক্টর কমান্ডার মেজর এম.এ জলিলের ২৭তম মৃত্যুবার্ষিকী স্মরণে মিরপুর মুক্তিযোদ্ধা গোরস্থানে গতকাল শনিবার সকালে পুষ্পপুস্তবক অর্পণ ও মোনাজাত শেষে মাজার প্রাঙ্গণে জাগপা আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। মেজর এমএ জলিলকে একজন মহান সাচ্চা দেশপ্রেমিক সেনানায়ক বলে উল্লেখ করে শফিউল আলম প্রধান বলেন, শুধু স্বাধীনতা অর্জনই নয়, স্বাধীনতা রক্ষায়ও তিনি জানবাজি রেখে লড়েছেন। বন্ধুবেশী হিন্দুস্থানী সেনাদের বেপরোয়া লুণ্ঠনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অপরাধে স্বাধীনতার পরপরই ৭১’র ৩১ ডিসেম্বর মেজর জলিলকে বন্দী করা হয়। কারণ মেজর জলিল পি-ির পরিবর্তে দিল্লীর দাসত্ব মানতে প্রস্তুত ছিলেন না। আর এই অরক্ষিত স্বাধীনতাই সময়ের পরিবর্তনে পরাধীনতার নামান্তরে পরিণত হয়েছে। সুতরাং দেশবাসী হুঁশিয়ার থাকবেন।
স্মরণ সভায় বক্তব্য রাখেন জাগপার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, মেহেরপুর জেলা জাগপা সভাপতি আবু তালেব বিশ্বাস, যুব জাগপার সহ-সভাপতি মাহিদুর রহমান বাবলা যুগ্ম সম্পাদক ইব্রাহীম জুয়েল, শাহিনুর রহমান শাহিন, নগর যুবনেতা বিপুল সরকার মোল্লা, মোঃ হামিম, মোঃ বুদ্ধ শেখ, জাগপা ছাত্রলীগ সহ সভাপতি নাহিদ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, প্রচার সম্পাদক আবু নাঈম, ছাত্র নেতা আমির হোসেন আমু, নুরুল ইসলাম নুর প্রমূখ।



 

Show all comments
  • nahid hasan ২০ নভেম্বর, ২০১৬, ১০:৫৩ এএম says : 0
    you are correct....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ