Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আপিল বিভাগে ডেপুটি রেজিস্ট্রার ও স্পেশাল অফিসার নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার নিয়োগ দেয়া হয়েছে। প্রেসিডেন্ট মো: আবদুল হামিদের আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে ঝিনাইদহের যুগ্ম জেলা ও দায়রা জজ এম. এম. মোর্শেদকে আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার পদে নিয়োগ দেয়া হয়েছে। অন্যদিকে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: মোয়াজ্জেম হোসাইনকে হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা (স্পেশাল অফিসার) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। উপ-সচিব শেখ গোলাম মাহবুবের গত ২৪ মে প্রজ্ঞাপনটি জারি হয়। এতে বলা হয়, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অভিপ্রায় অনুযায়ী বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এই দুই সদস্যকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বদলিকৃত পদ ও কর্মস্থলে প্রেষণে নিয়োগের জন্য তাদের চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হলো। একইসঙ্গে বিচার বিভাগীয় এই দুই কর্মকর্তাকে সুপ্রিম কোর্ট নির্ধারিত তারিখে বর্তমান পদের দায়িত্বভার বুঝিয়ে দিয়ে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের অনুরোধ করা হলো।
প্রসঙ্গত: মোয়াজ্জেম হোসাইন স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমানের স্থলাভিষিক্ত হবেন। এর আগে সাইফুর রহমানকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার পদে বদলি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ