Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রোববার থেকে জোরদার হচ্ছে সুপ্রিম কোর্টের নিরাপত্তা

সমন্বয় কমিটির সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

আগামি ২৯ মে (রোববার) থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানান। তিনি বলেন, ছাত্রদল-ছাত্রলীগের মধ্যকার সংঘর্ষ,মারমারি ও ভাঙচুরের ঘটনা থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন,বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সমন্বিত বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ২৯ মে থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। সুপ্রিম কোর্টের গেটগুলোতে আনাগোনা নিয়ন্ত্রণ করা হবে। বিচারপ্রার্থী, আইনজীবীরা যাতে কোর্টে নির্বিঘেœ স্বাচ্ছন্দ্যে থাকতে পারে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। আদালত অঙ্গনে যাতে কোনও বহিরাগত ঢুকতে না পারে, সেই ব্যবস্থা নিশ্চিত করা হবে। সুপ্রিম কোর্টের সার্বিক নিরাপত্তা নিয়ে আরও সমন্বিত বৈঠক করা হবে বলেও জানান তিনি। তবে গতকালের সমন্বিত বৈঠকে কে কে উপস্থিত ছিলেন-তা তিনি জানান নি।

এর আগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্তব্যের প্রতিবাদে ঘোষিত কর্মসূচি পালন করতে সকাল থেকেই হাইকোর্ট এলাকার আশপাশে জড়ো হতে থাকেন ছাত্রদলের নেতা-কর্মীরা। এরপর দুপুর ১২টার দিকে তাদের মিছিল বের হয়। মিছিলটি হাইকোর্ট মোড় হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরের দিকে অগ্রসর হতে থাকলে শিশু একাডেমি ও দোয়েল চত্বর এলকায় আগেই অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিকে অবস্থান শেষে ছাত্রদলের আরেকটি মিছিল হাইকোর্ট মাজার গেট পেরিয়ে দোয়েল চত্বরের দিকে অগ্রসর হতে গেলে ছাত্রলীগের বাধার মুখে পড়ে। তখন উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। উভয় পক্ষের নেতাকর্মীদের হাতে লাঠিসোঁটা, হকিস্টিক ও রড দেখা যায়। ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে ছাত্রদলের একটি গ্রæপ পিছু হটে সুপ্রিম কোর্ট কম্পাউন্ডে ঢুকে পড়লে ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে ছাত্রদল কর্মীদের ওপর চড়াও হয়। কিছুক্ষণ পর সুপ্রিম কোর্ট বার ভবনের গ্যাংওয়ের কাছে কয়েক জনকে আহত অবস্থায় পরে থাকতে দেখা যায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ